ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১ দফা দাবিতে নার্সদের অবস্থান কর্মসূচি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ২:০৮ পিএম  (ভিজিট : ২২৪)
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের, প্রেসিডেন্ট এবং রেজিস্টার পদ থেকে নন-নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণ, এসব পদে নার্সদের পদায়নের ১ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ, পটুয়াখালী জেলা শাখা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত নার্সগন কর্ম বিরতি নিয়ে জরুরি বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে ব্লক ই এর সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে। এসময় বক্তব্য রাখেন এসিস্ট্যন্ট নার্সিং সুপার ভাইজার মোসা আয়শা বেগম, সিনিয়র স্টাফ নার্স  ফাতেমা শরীফ, সিনিয়র স্টাফ নার্স মাখনূন প্রমুখ বক্তারা বলেন, প্রতিটি চিকিৎসাকেন্দ্রে নার্সগন জীবনের ঝুঁকি নিয়ে দিনভর রোগীদের সেবা দেন। কিন্তু নার্সদের বিষয়ে বলার মত কেউ নেই।

নার্সদের জন্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর রয়েছে কিন্তু সেখানে নন নার্সগন দায়িত্বে রয়েছেন এবং ব্যবসা কেন্দ্র খুলে বসেছেন। এর প্রতিকারে মিডওয়াইফারি কাউন্সিলের, প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নন-নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণ এবং এসব পদে নার্সদের পদায়নের দাবি জানান তারা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close