ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়ালো
একদিনে রেকর্ড ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬৫
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০৩ পিএম  (ভিজিট : ১৫০)
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিলো ৫ জনের। আর বুধবার নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৫ জন। এর আগের দিন মঙ্গলবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭২  জন। যা একদিনে এবছরের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। আর মৃত্যু হয়েছিল ৫ জনের। এই নিয়ে চলতি মাসের ১৮ দিনে ডেঙ্গুতে ৩৬ জনের মৃত্যু হলো, যা চলতি বছর কোনো এক মাসে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যু। আর এই মাসে মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩৮ জন। এর আগের মাস আগস্টে মোট আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৫২১ জন এবং মোট মৃত্যু হয়েছিল ২৭ জনের।  সব মিলিয়ে দেশে এবছর মোট ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়ালো।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন দুই হাজার ৪৬০ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি এক হাজার ৪৪২ জন এবং ঢাকার বাইরে রয়েছেন এক হাজার ১৮ জন।  

আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৪৬ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৪৫ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১২১ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২৫১ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৪২ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৯৪ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৮ জন, রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২০ জন এবং রংপুর বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৮ জন রোগী ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬০৩ জন। আর এ বছরে ডেঙ্গুতে মোট ১৮ হাজার ৫০০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ২১ হাজার ৭৯ জন এবং মোট মৃত্যু হয়েছে ১১৯ জনের।  

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close