ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মহাদেবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কারাম উৎসব পালিত
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫১ পিএম  (ভিজিট : ২৫৬)
নওগাঁর মহাদেবপুরে উৎসব মুখর পরিবেশে পালিত হলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সবচেয়ে বড় ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঐতিহ্যবাহী কারাম উৎসব। এ উৎসব উপলক্ষে বুধবার (১৮ সেপ্টেম্বর) নাটশাল মাঠে ডাসকো ফাউন্ডেশনের থ্রাইভ প্রকল্পের সহযোগিতায় জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে আয়োজন করা হয় সাংস্কৃতিক প্রতিযোগীতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 

এদিন বিকেল ৩ টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন জাতীয় আদিবাসী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বাবুল রবিদাস। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা, থানার অফিসার ইনচার্জ মো. হাসমত আলী। 

জাতীয় আদিবাসী পরিষদ নওগাঁ জেলা কমিটির আহবায়ক আমিন কুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক গনেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার, কোষাধ্যক্ষ সুধীর তির্কী, মহাদেবপুর উপজেলা শাখার সভানেত্রী নীতি রানী, ডাসকো ফাউন্ডেশনের সিডিও জয়ব্রত বর্মন, প্রভাষক ও সাংবাদিক আজাদুল ইসলাম আজাদ, উদীচি নওগাঁ জেলা সংসদের সহ-সভাপতি চন্দন কুমার দেব প্রমুখ। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দিপঙ্কর লাকড়া ও নিত্যলাল লাকড়া। পরে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কারাম উৎসব   মহাদেবপুর   নওগাঁ জেলা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close