ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চাঁদাবাজি বন্ধের দাবিতে বরিশালে ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৩২ পিএম  (ভিজিট : ২১৮)
বরিশালে ট্যাংকলরি থেকে চাঁদাবাজি বন্ধের দাবি ও ইউনিয়নের কোষাধ্যক্ষকে মারধরের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা। বরিশাল বিভাগীয় ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের ব্যানারে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে নগরীর বান্দ রোডস্থ মেঘনা ডিপো এলাকায় এই কর্মসূচি পালন করে তারা।

এসময় শ্রমিকরা ডিপোর সামনে বান্দ রোডে বিক্ষোভ মিছিল করে। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে এসে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে আড়াই ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়।

শ্রমিক নেতৃবৃন্দ অভিযোগ করেন, স্থানীয় চাঁদাবাজদের দৌরাত্ম্যের কারণে তারা অতিষ্ঠ হয়ে পড়েছেন। গতরাতেও তাদের এক শ্রমিক নেতাকে চাঁদার দাবিতে মারধর করা হয়েছে। এই অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। চাঁদাবাজদের দৌরাত্ম্য নিরসন এবং আইনি ব্যবস্থা নেয়ার দাবিতে কর্মবিরতি পালন করেন তারা।

বরিশাল বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ কামাল জানান, বরিশাল নগরীর ১০ নম্বর ওয়ার্ডের কেডিসি কলোনি সংলগ্ন পদ্মা অয়েল ও মেঘনা পেট্রোলিয়ম ডিপোতে ট্রাকে তেলে নিয়ে বের হতে হলে ওয়ার্ড কাউন্সিলরসহ তার বাহিনীকে চাঁদা দেয়ার জন্য প্রতিনিয়ত চাপ দেয়া হচ্ছে। তাদের দাবিকৃত গাড়ি প্রতি ১ হাজার টাকা করে চাঁদা না দেয়ার কথা বলে প্রতিবাদ জানালে সংগঠনের কোষাধ্যক্ষ মাসুদ রানাকে মারধর করা হয়। তাই আজ সকাল থেকে আমার চাঁদাবাজি বন্ধ ও হামলার প্রতিবাদের কর্মবিরতির ডাক দিয়ে বিক্ষোভ মিছিল করি। পরে সেনাবাহিনী এসে আমাদের শ্রমিকদের কথা শুনে তারা হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ ও চাঁদাবাজি বন্ধের আশ্বাস দিলে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করে কাজে ফিরে যাই।

এসময় শ্রমিক নেতৃবৃন্দরা অভিযোগ করেন, স্থানীয় চাঁদাবাজদের দৌরাত্ম্যের কারণে তারা অতিষ্ঠ হয়ে পড়েছেন। এ অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চাঁদাবাজি বন্ধের দাবি-ট্যাংকলরি শ্রমিক   বরিশাল বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close