ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে
বেনজীর-শহীদুলের নামে মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৩০ পিএম  (ভিজিট : ২৮৪)
চাঁপাইনবাবগঞ্জে আবুল হোসেন বাবু নামের এক ব্যক্তিকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) শহীদুল হকসহ ৫ জনের নামে করা মামলা পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলী আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এ নির্দেশ দেন।

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু বলেন, আদালত আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। এ সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পিবিআইকে। আমাদের বিশ্বাস নির্ধারিত সময়ের মধ্যেই তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন জমা দিবে পিবিআই।

নুরুল ইসলাম সেন্টু বলেন, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর প্রকাশ্যে বাস থেকে নামিয়ে জেলার গোমস্তাপুর উপজেলার শিবরামপুরের আবুল হোসেনকে তুলে নিয়ে যায় র‌্যাব ও পুলিশ সদস্যরা। পরদিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। আবুল হোসেনকে ‘ক্রসফায়ারের’ নামে গুলি করে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ ঘটনায় ১২ সেপ্টেম্বর আদালতে মামলা করেন আবুল হোসেনের স্ত্রী জুলেখা বেগম। মামলার আসামির তালিকায় বেনজীর আহমেদ, শহীদুল হকসহ চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হক ও র‌্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মো. মোরশালীনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ক্রসফায়ারের নামে হত্যা-অভিযোগ   চাঁপাইনবাবগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close