ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

লক্ষ্মীপুরে বন্যাদুর্গতদের পাশে আমেরিকান সংস্থা বারকোডিসি
প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১০ পিএম  (ভিজিট : ৩৭০)
সম্প্রতি বন্যায় লক্ষ্মীপুর, ফেনি ,সিলেট ও কুমিল্লা অঞ্চল পানিতে তলিয়ে যায়। এতে করে ক্ষতির সম্মুখীন হয়ে পড়ে লাখ লাখ বানভাসি মানুষ। এসময় দেশ-বিদেশের বহু সামাজিক ও মানবিক সংগঠন খাদ্য উপহার নিয়ে দাঁড়ায় বন্যা কবলিত এলাকার মানুষদের পাশে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আমেরিকান কালচারাল অর্গানাইজেশন অফ ডিসি বা বারকোডিসি (BARCODC) নামের একটি মানবিক সংগঠন খাদ্য উপহার নিয়ে দাঁড়িয়েছে বন্যাদুর্গত মানুষদের পাশে। 

বিভিন্ন এলাকায় দায়িত্বে রয়েছেন ওই এলাকার আমেরিকান প্রবাসীরা। লক্ষ্মীপুর ও রায়পুরের দায়িত্বে রয়েছেন আমেরিকা প্রবাসী সোনাপুর ইউনিয়নের কৃতি সন্তান কাজী খোরশেদ আলম খোকন। তিনি সুদূর আমেরিকাতে বসেই স্বজনদের মাধ্যমে বন্যাদুর্গতদের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্য উপহার। 

সংস্থার পক্ষ থেকে দেওয়া খাদ্য উপহারের মধ্যে রয়েছে- চাল, ডাল, আটা, তেল, পেঁয়াজ ও লবণসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। 
তবে, খাদ্য উপহার পেয়ে স্বস্তির নিঃশ্বাস নিয়ে বন্যাদুর্গত এলাকার মানুষজন বলেন, আমরা খাদ্য উপহার পেয়ে খুবই আনন্দিত। তবে, বন্যার জলে বিলীন হয়ে যাওয়া আমাদের ঘরগুলো বিনির্মাণে যদি যুক্তরাষ্ট্র ভিত্তিক বারকোডিসি নামের এই মানবিক সংস্থাটি সহায়তার হাত বাড়িয়ে দেয় তাহলে আমরা চিরকৃতজ্ঞ থাকবো। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন্যা পরিস্থিতি-বন্যাদুর্গত মানুষ   রায়পুর-লক্ষ্মীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close