ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনমজুরের জমি দখল করে পোল্ট্রি ফার্ম করার অভিযোগ
প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৫৭ পিএম  (ভিজিট : ৩০৪)
মুন্সীগঞ্জ সিরাজদিখানে এক দিনমজুরের জমি পাকা ভিটির সীমানা প্রাচীর দিয়ে পোল্ট্রি ফার্ম করে জমি দখল করার অভিযোগ উঠেছে বাবুল বেপারী (৪৫) ও নয়ন বেপারীর বিরুদ্ধে। সেখানে পোল্ট্রি ফার্মের ৩৫ হাত লম্বা একটি ঘর তোলে ১.৫০ শতাংশ জায়গা জোর করে দখলে রেখেছেন। সিরাজদিখান ইছাপুরার ইউনিয়ন এলাকার ১ নম্বর ওয়ার্ড চন্দনধূল এলাকায় এ ঘটনা ঘটেছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের চন্দনধূল গ্রামের চন্দনধূল মৌজার ৩২০নং খতিয়ানের ৪০৯নং দাগের ২৫ শতাংশ বাড়ির ৪ শতাংশের মধ্যে ১.৫০ শতাংশ বাড়ির জায়গা জোর করে পোলট্রি ফার্ম করে জমি দখলে নিয়ে সীমানা প্রাচীর করেছে ওই এলাকার মৃত নীলু বেপারীর ছেলে বাবুল বেপারী ও নয়ন বেপারী। সেখানে ৩৫ হাত লম্বা বিশাল একটি টিনশেড নেট দেওয়া পোল্ট্রি ফার্ম ঘর নির্মাণ করা হয়েছে। এর পাশেই ভুক্তভোগী রিকশাচালক দিনমজুর মহিউদ্দিন ঢালীর একটি টিন কাঠের ঘড়। এখানেও আরেকটি পোল্ট্রি ফার্ম নির্মাণ করা হবে বলে জানা যায়। 

এ ঘটনায় নাজমা বেগম ও তার স্বামী রিকশাচালক দিনমজুর মহিউদ্দিন ঢালী বলেন, এটা আমার চল্লিশ বছরের পুরনো বসত বাড়ি। আমার পৈত্রিক সূত্রে পাওয়া ৪ শতাংশ বাড়ির মধ্যে ১.৫০ শতাংশ বাড়ি জায়গায় মৃত নীলু বেপারীর ছেলে বাবুল বেপারী ও নয়ন বেপারী জোর করে পোলট্রি ফার্ম তৈরি করে দখল নিয়েছে। 

তারা আরও বলেন, আমাদের গ্রামের ইউপি সদস্য আলী আহম্মেদ, মো. সিরাজ মোল্লা, মো. জুরহাস, মো. জাকির হোসেনসহ আরও অনেকের উপস্থিতিতে আমাদের ওই জায়গা ফেরত দেবে বলে বাবুল ও নয়ন শিকার করেছেন। আমরা গরীব রিকশাচালক, আমার এই জায়গা ফেরত চাই।

অভিযুক্ত মো. বাবুল বেপারী ও নয়ন বেপারীর সাথে মোবাইল ফোনে কথা হলে তারা বলেন, ওই জায়গা আমাদের। আমাদের কাছে কাগজ আছে।

সিরাজদিখান থানার অফিসার্স ইনচার্জ (ওসি) খন্দকার হাফিজুর রহমান বলেন, আজ (রোববার) লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  জমি দখল-পোল্ট্রি ফার্ম   সিরাজদিখান-মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close