ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

উখিয়ার উপকূলে ভেসে এলো তিন লাশ
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৮:০০ পিএম  (ভিজিট : ১৬০)
বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় কক্সবাজারের উখিয়ার উপকূলীয় এলাকায় তিনটি লাশ ভেসে এসেছে। তবে সমুদ্র সৈকতে ভেসে আসা লাশগুলো পরিচয় এখনো পাওয়া যায়নি। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে প্রথমে একটি লাশ ভেসে আসে। এরপর শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উখিয়ার উপকূলীয় জালিয়া পালং ইউনিয়নের পাটোয়ার টেক ও শফির বিল পয়েন্টে লাশ দুটি ভেসে আসে।

স্থানীয়রা জানান, গত কয়দিন ধরে প্রচুর পরিমাণ বৃষ্টি হচ্ছে। এ কারণে অধিকাংশ ফিশিং ট্রলার উপকূলে ফিরতে পারেনি। কক্সবাজারে ১৩টি ফিশিং ট্রলারে ৫ শতাধিক মাঝিমাল্লা রয়েছে। প্রায় ৫০ ঘণ্টা অতিবাহিত হলেও কারও সাথে যোগাযোগ করা যায়নি।

নিখোঁজ ট্রলারগুলো হলো- এফবি হাসান, এফবি আবছার, এফবি সাবিত, এফবি মায়ের দোয়া, এফবি কায়সার, এফবি আব্দুল মালেক এক-দুই, এফবি আঁখি, এফবি তাহসিন, এফবি বাবুল, এফবি নাছির, এফবি সেলিম, এফবি নজির ও এফবি জনি।

এ ব্যাপারে ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, বুধবার থেকে টানা বর্ষণ হচ্ছে কক্সবাজার উপকূলে। ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হওয়ায় উপকূলে ফিরছিলেন জেলেরা। পথিমধ্যে অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলে জীবিত উদ্ধার হয়েছে।

এ ব্যাপারে জানতে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেনকে ফোন করা হলেও তিনি রিসিভ না করার কারণে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে ট্রলার ডুবির ঘটনায় সমুদ্র সৈকতে লাশ ভেসে আসার বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ট্রলার ডুবি-উপকূলে ভেসে এলো লাশ   উখিয়া-কক্সবাজার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close