ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মসজিদের জায়গা নিয়ে ১৪৪ ধারা, প্রতিবাদে রাস্তায় জুমার নামাজ আদায়
প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪১ পিএম  (ভিজিট : ২০৪)
ঝিনাইদহ শহরের আদর্শ পাড়া মসজিদে জায়গা নিয়ে ১৪৪ ধারা জারির প্রতিবাদে মুসল্লিরা রাস্তায় জুমার নামাজ আদায় করেছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জুমার নামাজ আদায় করেন শহরের আদর্শ পাড়া কচাতলা মোড়ে একটি মাদ্রাসা ও মসজিদের সামনে এই নামাজ আদায়ের ঘটনাটি ঘটে। খোলা আকাশের নিচে শত শত মুসল্লিরা জুমার নামাজ আদায় করেন।

মসজিদের সাবেক সাধারণ সম্পাদক বাকী বিল্লাহ বলেন, হাজী আফসার উদ্দিন নামের এক নিঃসন্তান ব্যক্তি ছিলেন। সে সময় তিনি বর্তমান মসজিদের স্থানের একটি পাকা ঘরে বসবাস করতেন। তার কোন সন্তান না থাকায় একটি ভিক্ষুক পরিবারকে তাদের বাড়ির বারান্দায় থাকতে দেয় এবং মাঝেমধ্যে তাদের সহযোগিতাও করতেন। পরবর্তীতে ওই ভিক্ষুক ছেলে হায়দার বড় হলে হাজী আফসার উদ্দিনের কাছ থেকে জোরপূর্বক জমি লিখে নেয়ার চেষ্টা করেন তখন হাজী আফসার উদ্দিন ২৩ শতক জমি মসজিদ ও মাদ্রাসার নামে দান করে দেন। এরপর তিনি মারা যান। 

তারা আরও জানান, ২০১৭ সালে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক বাকী বিল্লার কাছে থেকে আওয়ামী লীগ নেতা পরিচয়ে ওই ভিক্ষুকের ছেলে হায়দার জোরপূর্বক মসজিদের জমি কিছু অংশ লিখে নেয়। পরে সেখানে সে একটি বাড়ি নির্মাণ করেন এবং মসজিদের ফাঁকা জায়গায় ইজিবাইকের গ্যারেজ নির্মাণ করে এবং ইজিবাইকের গ্যারেজ নির্মাণ করে প্রতি মাসে মসজিদের মাদ্রাসায় কিছু টাকা দেবার কথা থাকলেও কিন্তু তিনি দীর্ঘদিনের একটি টাকাও দেননি। পরে আওয়ামী লীগ সরকার পতনের পর স্থানীয় মুসল্লিরা মসজিদের অবৈধ দখল মুক্ত করার জন্য একটি বৈঠক করেন এবং হায়দারকে কিছুদিন সময় বেঁধে দেন দখলমুক্ত করার জন্য। পরবর্তীতে তিনি আদালতে একটি মিথ্যা অভিযোগ দিয়ে ১৪৪ ধারা জারি করেন। তারই প্রেক্ষিতে মুসল্লিরা মসজিদ ছেড়ে রাস্তায় জুমার নামাজ আদায় করে।

এ বিষয়ে ওই আওয়ামী লীগ নেতা পরিচয় দেওয়া হায়দারের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাস্তায় জুমার নামাজ আদায়   ঝিনাইদহ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close