ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাজীপুরে ছিনতাইকারীর গুলিতে আহত সবজি বিক্রেতার মৃত্যু
প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৩১ পিএম  (ভিজিট : ১৬৮)
গাজীপুর মহানগরীর কাশিমপুরে অস্ত্রের মুখে স্বর্ণালংকার ও টাকা ছিনতাইয়ের সময় ছিনতাইকারীর গুলিতে এক সবজি বিক্রেতা গুরুত্বর আহত হন। টানা ২৭ ঘণ্টা মৃত্যুর সাথে পাঞ্জা লরে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন সেই সবজি বিক্রেতা জাহিদুল ইসলাম (৬২)। বৃহস্পতিবার রাত ১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। 

নিহত জাহিদুল ইসলাম ময়মনসিংহ জেলার নান্দাইল থানার ছোট বুরুলিয়া গ্রামের মৃত মনসুর আলীর ছেলে। তিনি কাশিমপুর থানার নামাবাজার এলাকায় হাজীবাড়ী বাসায় ভাড়া থেকে কাশিমপুর বাজারে সবজি বিক্রি করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (১১ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টার দিকে কাশিমপুরের নামাবাজার এলাকার মিতু জুয়েলার্সের বেচাকেনা শেষে স্বর্ণ ও টাকা বস্তায় ভরে বাসায় যাচ্ছিলেন দোকানি অনুপ রয়। এ সময় মূল সড়কে উঠতেই হঠাৎ তিনটি মোটরসাইকেলে ছয় ছিনতাইকারী সোনা ভর্তি ব্যাগ ছিনতাই করে। এসময় দোকানি অনুপ তাদের পেছনে ছুটতে থাকলে ছিনতাইকারীরা গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হন রাস্তার পাশের এক সবজি বিক্রেতা। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

নিহতের মেয়ের জামাই জাহাঙ্গীর আলম জানান, বুধবার (১১ সেপ্টেম্বর) প্রতিদিনের মতো আমার শ্বশুর কাশিমপুর বাজারে সবজি বিক্রি করছিলেন। রাত সোয়া ১০টার সময় মিতু জুয়েলার্সের মালিক অনুপ কুমার দে দোকান বন্ধ করে বাসায় যাওয়ার সময় আগে থেকে ওত পেতে থাকা ছিনতাইকারীরা তাকে আঘাত করে। পরে তার কাছ থেকে স্বর্ণালংকারসহ নগদ টাকা ছিনিয়ে নেয়। এসময় আতঙ্ক সৃষ্টি করতে ফাঁকা গুলি ছুড়ে ছিনতাইকারীরা। এর মধ্যে একটি গুলি আমার শ্বশুরের পেটের ভিতর ঢুকে যায়। পরে তাকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব (কেপিজে) মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ডাক্তার না থাকায় বুধবার রাতেই গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে কর্তৃপক্ষ। সেখানে অবস্থার অবনতি বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৩ টার সময় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। পরে ওইদিন রাতেই অপারেশনের এক ঘণ্টা পর রাত ১ টার দিকে মারা যান তিনি। 

ময়নাতদন্ত শেষে লাশ কাশিমপুর নেওয়ার পর প্রথম জানাজা হয়। পরে গ্রামের বাড়ি ময়মনসিংহ নিয়ে দ্বিতীয় জানাজা শেষে দাফন সম্পূর্ণ করা হবে।

গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানা পুলিশ প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, অনুপের দোকানটি মূল সড়ক থেকে একটু ভেতরে। একটি গলিপথ দিয়ে যেতে হয়। ছিনতাইয়ের কিছুক্ষণ আগে তিনজন গিয়ে পুরো দোকান রেকি করে আসেন এবং অনুপের গতিবিধি লক্ষ রাখেন। আর তিনটি মোটরসাইকেলে বাকি তিনজন অপেক্ষা করতে থাকেন মূল সড়কে। অনুপ সোনার বস্তা নিয়ে মূল সড়কে উঠতেই তা ছিনিয়ে নিয়ে যায়। অনুপও তাদের পেছনে ছুটলে ছিনতাইকারীরা গুলি ছোড়ে। ওই গুলি এসে লাগে সবজি বিক্রেতার পেটে। 

গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন জানান, আশপাশের সিসি টিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। দ্রুতই ছিনতাইকারীদের সনাক্ত করা সম্ভব হবে। এ বিষয়ে এখনো মামলা হয়নি। সিসিটিভি ফুটেজ দেখে ছিনতাইকারীদের সনাক্ত করতে চেষ্টা করা হচ্ছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছিনতাইকারীর গুলি-সবজি বিক্রেতার মৃত্যু   গাজীপুর   ঢাকা বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close