ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডেঙ্গুতে চলতি মাসে আক্রান্ত ৫ হাজার ছাড়ালো
২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, আক্রান্ত ৫৬১
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৪৫ পিএম আপডেট: ১২.০৯.২০২৪ ১০:৪৬ পিএম  (ভিজিট : ১৬৩)
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। আর বৃহস্পতিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬১ জন। এর আগের দিন বুধবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু না হলেও  আক্রান্ত হয়েছিলেন ৪৬৫ জন। এই নিয়ে  চলতি মাসের ১২ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট  ৫ হাজার ৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ২০ জনের। এর আগের মাস আগস্টে মোট আক্রান্ত হয়েছিলেন ৬হাজার ৫২১ জন এবং মোট মৃত্যু হয়েছিল ২৭ জনের। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ১৬ হাজার ২৮৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯৭ জনের।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৮৪৬ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ১ হাজার ১০৩ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৭৪৩ জন।

আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩৬ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৬১ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১০৬ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১৪১ জন,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৫১ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩৪ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৮ জন , রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৯ জন এবং রংপুর বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৫ জন রোগী ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৬০ জন। আর এ বছরে ডেঙ্গুতে মোট ১৫ হাজার ৮৯৬ জন  ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ১৭ হাজার ৮৪৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০৩ জনের।

সময়ের আলো/জেডআই


আরও সংবাদ   বিষয়:  ডেঙ্গু   সময়ের আলো  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close