ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে বেনজীর-শহীদুলের নামে মামলা, বাদী বললেন ‘শান্তি পাচ্ছি’
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৩০ পিএম  (ভিজিট : ১৮৪)
অপহরণ, গুম ও ক্রসফায়ারের অভিযোগে স্বামী হত্যার বিচার চেয়ে আদালতে র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক শহীদুল হকসহ ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলি আদালতে ক্রসফায়ারে নিহত আবুল হোসেন বাবুর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। 

শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব আগামী ১৮ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেন।  

এ মামলার অন্য আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা উপ-পরিদর্শক মোজ্জাম্মেল হক ও র‌্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মোরসালীনসহ অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়।

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, ২০১৮ সালে ৫ সেপ্টেম্বর একটি মামলায় হাজিরা দিয়ে বাসায় ফেরার পথে রহনপুর বাস টার্মিনালে প্রকাশ্যে বাস থেকে নামিয়ে আবুল হোসেন বাবুকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায় র‌্যাব ও পুলিশ সদস্যরা। পরদিন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

আইনজীবী আরও বলেন, এতদিন হুমকি-ধমকি ও ভয়ে মামলা দায়ের করতে পারেনি বলে আরজিতে উল্লেখ করেছেন বাদী। 

এদিকে, এতদিন পর স্বামী হত্যার বিচারের জন্য আইনি ব্যবস্থা নিতে পেরে শান্তি পাচ্ছেন বলে জানিয়েছেন বাদী জুলেখা বেগম ও তার মা হাসনারা বেগম। জুলেখা বেগম জানান, তার স্বামী আবুল হোসেন বাবু বিএনপির কর্মী ছিলেন। এটাই তার দোষ। অন্য কোন কিছুর সাথে সে জড়িত ছিলনা। আইন বহির্ভূত এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তিনি।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  র‌্যাবের সাবেক মহাপরিচালক-বেনজীর আহমেদ   মামলা   চাঁপাইনবাবগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close