ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাবিতে বৈষম্যমূলক গণবিজ্ঞপ্তি প্রস্তাব প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে অবস্থান কর্মসূচি
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:২৭ পিএম  (ভিজিট : ৪২২)
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বৈষম্যমূলক বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাব প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে নিয়োগ প্রত্যাশীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ‘১৮তম ও ১৯তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীবৃন্দে’র ব্যানারে এ কর্মসূচি আয়োজন করা হয়। 

তাদের অন্যান্য দাবিগুলো হচ্ছে- সেপ্টেম্বর মাসের মধ্যে ১৮তম লিখিত পরীক্ষার ফলাফল ও অক্টোবরে চূড়ান্ত ফলাফল প্রকাশ, শিক্ষক সংকট নিরসনে দ্রুত ১৮তম চূড়ান্ত ফলাফলের পর ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রদান, অটো এমপিও চালু করা এবং ৩৫ বছর বয়সের উপরে শিক্ষার্থীদের সুযোগ না দেওয়া।

আরবী বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইউসুফ আলী বলেন, এনটিআরসিএর কতিপয় অসাধু কর্মকর্তা শিক্ষক সংকটের দোহাই দিয়ে নিয়োগ বাণিজ্য করার পায়তারা করছে। তারা বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাচ্ছে। ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ২০২০ সালে। সে হিসাবে ১৮ তম সার্কুলার ২০২১ সালে প্রকাশিত হওয়ার কথা ছিল।

এনটিআরসিএ এ ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয় ২০২৩ সালের শেষে। ফলে বিশাল জট সৃষ্টি হয়। স্মরণকালের সবচেয়ে বেশি চাকুরী প্রত্যাশী আবেদন করেন। ১৮ লাখেরও অধিক আবেদন পড়ে। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এমপিও নীতিমালায় স্পষ্ট বলা আছে শিক্ষক পদে নিয়োগের ৩৫ বছর এর বেশি অবৈধ ও অযৌক্তিক।

আরবি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরেক শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, আমাদের দাবি হলো ১৮তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল দ্রুত দিতে হবে। বিশেষ যে বিজ্ঞপ্তিটা দেয়া হলো আমরা সেটা মানতে রাজি না। আমরা চাই ষষ্ঠ বিজ্ঞপ্তি দিবে। যদি তা না করা হয়, তাহলে আমাদের তরুণ সমাজ ক্ষতিগ্রস্ত হবে।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close