ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাজশাহী মহানগরী‌তে ৬টি দৃষ্টিনন্দন ফুটওভার উদ্বোধন
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩৬ পিএম  (ভিজিট : ১৬৪)
রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় আটটি ফুটওভার ব্রিজের মধ্যে ছয়টি উদ্বোধন করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) রাজশাহী সিটি করপোরেশনের বাস্তবায়নে এসব ফুটওভার ব্রিজের উদ্বোধন করেন সিটি প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিকের সচিব মো. মোবারক হোসেন, ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা সুব্রত কুমার সরকার, নগর পরিকল্পনাবিদ বনি আহসান, সহকারী প্রকৌশলী মোকাম্মেল আলী, সহকারী প্রকৌশলী ইউসুফ আলী, নির্মাতা প্রতিষ্ঠানের প্রকৌশলী ফাহিম ফেরদৌস, ম্যানেজার প্রকৌশলী আকরামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নগরীর নিউ গভমেন্ট ডিগ্রি কলেজের সামনে ও লক্ষীপুর মিন্টু চত্বরে ফিতা কেটে উদ্বোধনের পর নওদাপাড়া বাজার, তালাইমারি মোড়, বিনোদপুর মোড় এবং অগ্রণী স্কুল এন্ড কলেজের সামনে ফুট ওভার ব্রিজ খুলে দেয়া হয় জনসাধারণের জন্য। অপর‌দি‌কে এখনো কাজ চলমান রয়েছে নগরীর সোনাদিঘির মোড়, মিশন গার্লস স্কুল কোর্ট এলাকার ফুটওভার ব্রিজের।

উদ্বোধন শেষে বিভাগীয় কমিশনার বলেন, সাধারণ মানুষের চলাচলের সুবিধার্থে এই ফুট ওভার ব্রিজগুলোকে নগরবাসীকেই রক্ষণাবেক্ষণ করতে হবে। যাতে কোন ধরনের ব্যানার ফেস্টুন লাগানো কিংবা অসুন্দর হয় এমন কোন কাজ কেউ না করতে পারে। 

তিনি আরও বলেন, খুব দ্রুত সিটি করপোরেশনের ধ্বংসস্তূপ সরিয়ে আবারও সংস্কার করে পূর্বের রূপে ফিরিয়ে আনার কাজ চলছে। এছাড়া করপোরেশনের সকল উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

উল্লেখ‌্য, ৪৯ কোটি টাকা ব্যয় এই ৮টি ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রকল্পের কাজ ২০২৩ এর এপ্রিল থেকে শুরু করে এ বছরের ডিসেম্বরে শেষ হবার কথা। ফুটওভার ব্রীজের উচ্চতা ৫.৮ মিটার, ফুটওভার ব্রীজের প্রশস্ততা ৩.৬ মিটার গত বছর শুরু হওয়া প্রকল্পের আওতায় দুটি প্যাকেজে ফুটওভার ব্রীজের কাজ শুরু হয়। প্রকল্পের আওতায় দুটি প্যাকেজে প্রায় ৫০ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে নগরীতে ৮টি ফুটওভার নির্মাণ করেছে নির্মাতা প্রতিষ্ঠান মাসুদ স্টিল ডিজাইন বিডি লিমিটেড ও এমএসসিএল এ্যান্ড এমএসডিবিএল।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close