ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে আরসার ২ কমান্ডারকে গুলি করে হত্যা
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৮ পিএম  (ভিজিট : ২১২)
কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার দুই কমান্ডারকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে। এ সময় আবদুল্লাহ নামের একজনসহ ২ জন গুলিবিদ্ধ হন।

বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে উখিয়া কুতুপালং ২০ নম্বর ক্যাম্প ও ৪ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন- ২০ নম্বর ক্যাম্পের ৬/ বি-ব্লকের আবদুল গনির ছেলে রহমত উল্লাহ (২৫) ও ৪ নম্বর ক্যাম্পের ১/ সি-ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৯)।

উখিয়া থানার ওসি শামীম হোসেন জানান, বুধবার ভোর রাত ২টা থেকে ৪টার মধ্যে উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার ইমাম হোসেন, রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিলেন। ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২০ থেকে ৩০ জন লোক গিয়ে তাদের ওপর অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে হামলাকারীরা পালিয়ে যায়। এতে ইমাম হোসেন ও রহমত উল্লাহ ঘটনাস্থলে নিহত এবং ২ জন গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ ব্যক্তিদের উদ্ধার করে ক্যাম্পসংলগ্ন হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুজনের মরদেহ উদ্ধার করেছে।

ওসি আরও বলেন, নিহত দুজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান। এঘটনায় বর্তমানে ঘটনাস্থল এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ও পুলিশিং টহল ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close