ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

থানচিতে বিজিবি'র অভিযানে কেএনএফ সদস্য আটক
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫৫ পিএম আপডেট: ১১.০৯.২০২৪ ৮:৪৬ পিএম  (ভিজিট : ১৮৩)
বান্দরবানের থানচি উপজেলায় অভিযান চালিয়ে ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহভাজন রাম জা থাং পাতেং (৪০) নামে আরও এক বম পার্টি (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ) এর সদস্য আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ৮টা দিকে বম পার্টি (কেএনএফ)-এর একজন তালিকাভুক্ত সদস্যকে আটক করা হয়।

থানচি বলিপাড়া ব্যাটালিয়ন ৩৮ বিজিবি অধিনায়ক  লেঃ কর্ণেল তৈমুর হাসান খাঁন স্বাক্ষরিত এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃত ব্যক্তি ওই উপজেলা ৩ নম্বর ওয়ার্ড শাহজাহান পাড়া টিওবি এলাকার সাপখোব এর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩ এপ্রিল  থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় জড়িত বমপার্টি (কেএনএফ)-এর একজন তালিকাভুক্ত সদস্য থানচিতে বিজিবির শাহজাহান পাড়া এলাকায় অবস্থানের খবর পেয়ে থানচি বিওপির কমান্ডার নায়েব সুবেদার শাহ মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবি'র একটি 'বি টাইপ' টহলদল অভিযান পরিচালনা করেন। এসময় বসতঘরের খাটের নিচে লুকানো অবস্থায় রাম জা থাং পাতেংকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

এদিকে এইসব সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে "সাধারণ বম জনগোষ্ঠীরা" সম্পৃক্ততা নেই বলে দাবি করে আসছেন তারা। বিভিন্ন সময় সন্ত্রাসী সশস্ত্র সংগঠন বম পার্টি (কেএনএফ)-এর বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে আসছে সমাজের বসবাসরত সাধারণ বম জনগোষ্ঠীরা। 

প্রসঙ্গত  গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং অর্থলুটের ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা দায়ের করা হয়।

এরই প্রেক্ষিতে যৌথবাহিনীর অভিযানে গ্রেফতার নারীসহ ১১৬ জনের সদস্য ও সহযোগীকে গ্রেফতার করে যৌথবাহিনী। পরে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close