ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি দখল ও প্রতিমা ভাঙচুরে গ্রেফতার ১
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১:০৩ পিএম  (ভিজিট : ২০০)
রাজশাহী জেলার বাঘায় সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি ও তৎসংলগ্ন ভূমি দখল ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িত মো. আলতাফ আলী (৫২) একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার আলতাফ আলী রাজশাহীর বাঘা থানাধীন জোতরঘু গ্রামের মৃত বয়ের উদ্দীনের ছেলে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ অধিদপ্তরের আইজি (মিডিয়া) ইনামুল হক সাগর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, বাঘার জোতরঘু গ্রামের শ্রী রূপ সনাতন দোবে (৫০) গত ২ আগস্ট ভ্রমণের উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ ভারতে যান। ভারতে অবস্থানকালীন সময় ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পরিপ্রেক্ষিতে তিনি জানতে পারেন তার কাকীমা রনজু দোবেকে থাকতে দেওয়া বাড়িতে অভিযুক্ত মো. আলতাফ আলী অনধিকার প্রবেশ করে শয়নঘরে থাকা স্টিলের বাক্সের তালা ভেঙে ৪৬ হাজার টাকা লুট করে। এরপর দুর্বৃত্তরা তার কাকীমাকে কিল-ঘুষিসহ বাঁশের লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে।

তাছাড়া তাদের শয়নঘর সংলগ্ন মন্দিরে থাকা প্রতিমা ও তুলশীবেদি ভাঙচুর করে ধর্মীয় উপাসনালয় অপবিত্র করে। এরপর অভিযুক্ত মো. আলতাফ আলী শ্রী রূপ সনাতন দোবের বসতবাড়িসহ তৎসংলগ্ন ভূমি দখল করে নেয়। এমন সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলার পুলিশ সুপার মো. আনিসুজ্জামান এ ঘটনায় জড়িত আসামি গ্রেফতারের জন্য বাঘার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

রাজশাহী জেলার বাঘা থানা পুলিশ বাঘার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পরিচালনা মঙ্গলবার রাতে আলতাফ আলীকে রাজশাহীর আড়ানি বাজার থেকে গ্রেফতার করে। এ ঘটনার সাথে সম্পৃক্ত অপরাপর অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে বাঘা থানা পুলিশ।

পরবর্তীতে শ্রী রূপ সনাতন দোবের বেদখল হয়ে যাওয়া বাড়ি ও ভূমি পুনরুদ্ধার করে তার কাকীমা রনজু দোবেকে বুঝিয়ে দেয় বাঘা থানা পুলিশ।

এ ঘটনায় ৩ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত আরও ৫/৬-কে আসামি করে রাজশাহী জেলার বাঘা থানায় একটি ফৌজদারি মামলা রুজু করা হয়েছে। অভিযুক্ত মো: আলতাফ আলীকে আদালতে সোপর্দ করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close