ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বাড়ছে হামলা-খুন-চুরি, দুশ্চিন্তায় জনসাধারণ
মিঠাপুকুরে এবার যুবককে হত্যা, নিরাপত্তা নিয়ে ‘উদ্বিগ্ন’ সাধারণ মানুষ
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৭:২৮ পিএম  (ভিজিট : ৫৭৮)
রংপুরের মিঠাপুকুর উপজেলায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। একের পর এক হামলা, জমি দখল, শিক্ষাপ্রতিষ্ঠানে জোরপূর্বক পদাবনতির ঘটনা ঘটছে। এবার অকালেই হত্যার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন এক যুবক। ছিনতাই করা হয়েছে মোটরসাইকেল। গত দুদিন আগেও উপজেলার পদাগঞ্জ বাজার থেকে একটি মোটরসাইকেল চুরি করে পালিয়ে যাওয়ার পথে এক যুবককে আটক করেছে সাধারণ জনগণ। 
এমন পরিস্থিতিতে আশংঙ্কায় দিনাতিপাত করছেন সাধারণ মানুষ। জনসাধারণের অভিযোগ, সঠিক সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা পাচ্ছেন না ভুক্তভোগীরা। ফলে অপরাধীরা একের পর এক অপরাধ করার সাহস পাচ্ছে। কবে মিলবে সুরক্ষা? আর কতদিন পরোই বা স্বস্তি মিলবে জনমনে। এমন প্রশ্ন এখন সচেতন মহলের।  

অনুসন্ধানে জানা যায়, গত এক মাসে মিঠাপুকুরে হামলা, জমি দখল, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের জোরপূর্বক অব্যাহতির ঘটনা ঘটেছে। রয়েছে মাদকের রমরমা কারবার। সবশেষ মঙ্গলবার (১০ জুলাই) রাত ১টার দিকে রংপুর-বগুড়া মহাসড়কের বলদীপুকুর পল্লী বিদ্যুৎ উপকেন্দ্র 
সংলগ্ন মোক্তারুল ইসলাম ভোদল (২২) নামে এক যুবকের গলাকাটা লাশ পাওয়া গেছে। 

নিহত যুবক উপজেলার অভিরাম নুরপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। 

নিহত যুবকের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত সন্ধ্যার দিকে জায়গীর বাসস্ট্যান্ডে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় হত্যার শিকার যুবক। পরে রাত সাড়ে ১১টার দিকে তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন খোলা থাকলেও রিসিভ হয় না। এতে পরিবারের লোকজনের সন্দেহ হলে মিঠাপুকুর থানায় একটি জিডি করেন নিহত যুবকের মা। থানায় সাধারণ ডায়েরি করেও বাড়ি ফেরার পথে খবর পান রাস্তার পাশে ছেলের রক্তাক্ত লাশ পড়ে আছে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে মরদেহটি থানায় নিয়ে যায়। কিন্তু বাড়ি থেকে বের হওয়ার সময় নিহত যুবক মোক্তারুল ইসলাম ভোদলের সাথে থাকা মোটরসাইকেলের কোন খোজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে মোটরসাইকেল ছিনতাই করতেই যুবককে হত্যা করেছে সন্ত্রাসীরা। 

এর আগে গত ২৪ আগস্ট উপজেলার শঠিবাড়ি এলাকায় হামলার শিকার হন এবি পার্টির মিঠাপুকুর উপজেলার সদস্য সচিব হাসানুল বান্না সোহেল। হামলার শিকার সোহেলকে রামদা দিয়ে মাথায় কোপ মারেন দুর্বৃত্তরা। বর্তমানে তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনার মাস না পেরুতেই মিঠাপুকুর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাদেকুল ইসলামের বাড়ি লুটপাট ও ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। বাদ যায়নি সংঘবদ্ধ হয়ে হামলা ও জমি দখলের চেষ্টাও উপজেলার ময়েনপুর ইউনিয়নের ময়েনপুর শাহপাড়া গ্রামের শাহানুর আলম শাহ এর বাড়ির পাশে ২১ শতাংশ কৃষি জমি দখলে নিতে হামিদ ও আলীম এর নেতৃত্বে হামলা করা হয়। এতে ৩ নারীসহ ৬ জন আহত হয়। 

এদিকে লতিবপুর ইউনিয়নের পাইকান গ্রামে এবং রানীপুকুর ইউনিয়নের মোলংহাটে জমি সংক্রান্ত বিষয়ে হামলার ঘটনা ঘটেছে। প্রশ্ন উঠেছে প্রকাশ্য দিবালোকে এমন হামলার ঘটনা এর আগে ঘটেনি তবে এখন কেন ঘটছে? বাদ যায়নি শিক্ষাপ্রতিষ্ঠানও বিএনপির নেতাকর্মী পরিচয়ে উপজেলার বড়বালা ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হিসাব চেয়ে এক সপ্তাহের আল্টিমেটাম দেওয়া হয়েছে বলে জানান ছড়ান বাহারুল উলুম সিনিয়র আলিম মাদরাসার অধ্যক্ষ এবিএম মেনহাজুর রহমান সুফি। এছাড়াও শিক্ষার্থীদের উস্কে দিয়ে মিলনপুর ইউনিয়নের তরফসাদি খায়রুল উলুম দাখিল মাদ্রাসার সুপারকে সরিয়ে একই প্রতিষ্ঠানের আরেক শিক্ষককে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে ছড়ান ডিগ্রি কলেজের প্রধান ফটক। এছাড়াও মুরাদপুর রাজ্জাকিয়া আলিম মাদ্রাসা, পাগলারহাট মুঞ্জুশ্রী উচ্চ বিদ্যালয়, জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠানে নানান দাবিতে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষক জানান, নিজেদের স্বার্থ হাসিলে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উস্কে দিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করা হচ্ছে।  

স্থানীয় মানবাধিকার কর্মী আশিকুর রহমান মন্ডল বলেন, মিঠাপুকুরে আগের তুলনায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। সাধারণ মানুষ নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছে। মানবাধিকার লঙ্ঘন হয় এমন কাজ করা থেকে বিরত থাকতে হবে, সবাইকে সচেতন হতে হবে।

মিঠাপুকুর ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে তদন্ত চলছে। মরদেহ উদ্ধার করে পোস্ট মর্টেমের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।  

এ বিষয়ে জানতে মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি বিকাশ চন্দ্র বর্মন ব্যবহৃত সরকারি নাম্বারে কল দিলেও তিনি রিসিভ করেননি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  যুবককে হত্যা-নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন   আইনশৃঙ্খলার অবনতি   মিঠাপুকুর উপজেলা   রংপুর বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close