ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সাভার মডেল থানাতেই শেখ হাসিনার নামে ১০টি হত্যা মামলা
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩১ পিএম  (ভিজিট : ৪৫৮)
ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৮০ জনকে আসামি করে সাভারে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মেহেদী হাসান (২৩) নামে রাজমিস্ত্রির এক সহকারীকে গুলি করে হত্যার ঘটনায় এই মামলাটি দায়ের করা হয়। মামলার বাদী নিহতের বাবা বাচ্চু সরকার।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান।

এ নিয়ে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে কেবলমাত্র সাভার মডেল থানাতেই ১০টি হত্যা মামলা দায়ের করা হলো। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা হাঙ্গামা, মারপিট ও গুলি বর্ষণ করে হত্যা ও হত্যার হুকুম দেবার অভিযোগ আনা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, তার ভাই ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, সাভার পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল গণি ও তার ছেলে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, মেহেদী হাসান তুষার, ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান (জিএস মিজান), সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান, সাভার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল আউয়ালসহ জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মামলার বাদী বাচ্চু সরকার নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার রঙসাথী গ্ৰামের মৃত আব্দুল হেকিম সরকারের ছেলে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২০ জুলাই সকালে রাজমিস্ত্রি আলামিনের সাথে তার সহকারী হিসেবে কাজের উদ্দেশ্যে সাভারের সুতারনোয়াদ্দার ভাড়া বাসা থেকে বের হন মেহেদী হাসান। ফেরার পথে সন্ধ্যা ৬টার দিকে বাজার রোডে আমিন টাওয়ারের সামনে পুলিশ ও ছাত্র-জনতার সংঘর্ষে গুলিবিদ্ধ হন মেহেদী। গালের চোয়াল, কানের পিছনে, মাথায় ও গলায় গুলিবিদ্ধ মেহেদী হাসানকে গুরুতর অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছাত্র আন্দোলন-গুলিতে মৃত্যু   শেখ হাসিনার নামে মামলা   সাভার-ঢাকা বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close