ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৪ দিনেও সন্ধান মেলেনি খুলনায় ছাত্র আন্দোলনের কর্মী কদরুলের
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২২ পিএম  (ভিজিট : ১৪২)
খুলনার সোনাডাঙ্গা এলাকার সোনার বাংলা গলির বাসিন্দা মহসিন কলেজের ফাইনাল বর্ষের ছাত্র ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সহযোদ্ধা কদরুল হাসানের সন্ধানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-ছাত্রীদের পক্ষে আহমেদ হামিম রাহাত এর নেতৃত্বে নগরীর ময়লাপোতা মোড়ে সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কদরুল হাসান পড়ালেখার পাশাপাশি নগরীর শেখপাড়া পপুলার ডায়াগনস্টিক সেন্টারে পার্টটাইম চাকরি করেন। সাম্প্রতিক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একজন অগ্রসেনানী হিসেবেও তার ভূমিকা ছিল। বিশেষ করে সাম্প্রতিক দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের বন্যার কারণে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন গঠিত ত্রাণ সংগ্রহের কাজেও রাত-দিন পরিশ্রম করে নগরীর ময়লাপোতা এলাকায় কাজ করেছেন। গত ৫ সেপ্টেম্বর বিকেল অনুমান ৩টার দিকে কদরুল হাসান বাসা থেকে বের হয়।

তার স্ত্রী বলেন, সন্ধ্যা সাতটার সময় তার সঙ্গে আমার মোবাইলে কথা হলে তিনি বলেন, আমি বন্যার্তদের ত্রাণের কাজে ব্যস্ত আছি। খুব দ্রুত বাসায় ফিরবো। পরবর্তীতে তিনি বাসায় ফেরেনি। রাত অনুমান ১১টার সময় আমি আমার স্বামীকে ফোন দিলে ১ বার তার নাম্বার খোলা পাই। কিন্তু ফোন রিসিভ করেননি। তারপর থেকে নাম্বার বন্ধ। অনেক খোঁজাখুঁজি করে তার কোনো সন্ধান পাইনি। এরপর থেকে আমরা পরিবারের পক্ষ থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতাদের তথা কয়েকজন সমন্বয়কের সঙ্গে যোগাযোগ করেছি। সম্ভাব্য সব স্থানে তাকে খুঁজেছি। কিন্তু কোনো সন্ধান পাইনি। সর্বশেষ গত ৬ সেপ্টেম্বর প্রথমে কেএমপির সোনাডাঙ্গা মডেল থানায় একটি সাধারণ ডায়রি করি। এছাড়া রাতে আবার পুলিশের পরামর্শে কেএমপির খুলনা সদর থানায় আরও একটি জিডি করা হয়। কেননা হারিয়ে যাওয়ার ঘটনাস্থল খুলনা থানা হওয়ায় পুলিশ এমন পরামর্শ দেয়। কিন্তু এখন পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি।

মানববন্ধনে শিক্ষার্থীরা কদরুল হাসানের সন্ধান পেতে প্রশাসনের তথা বর্তমান অন্তর্বর্তী সরকারের আন্তরিক সহযোগিতা কামনা করেন। এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কবৃন্দ, ছাত্রছাত্রী, কদরুল হাসানের পরিবার এবং সাধারণ মানুষ অংশ নেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছাত্র আন্দোলনের-কর্মী নিখোঁজ   কদরুল হাসান   খুলনা বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close