ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

হাতিয়ায় নৌবাহিনীর সহযোগিতায় বেদখল হওয়া ভূমি বুঝে পেল প্রকৃত মালিক
প্রকাশ: রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩:১৭ পিএম  (ভিজিট : ৭৩৪)
নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় প্রভাব বিস্তার করে জোরপূর্বক দীর্ঘ পনের বছর যাবত বেদখল হওয়া ভূমি নৌবাহিনীর সহযোগিতায় বুঝে পেল ভূমির প্রকৃত মালিক। এতে করে প্রশংসায় ভাসছেন হাতিয়ায় কর্মরত নৌবাহিনীর সদস্যরা।

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে পৌরসভা ৬নং ওয়ার্ডের উদ্ধার হওয়া ভূমির প্রকৃত মালিক তার সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন।

জানা যায়, হাতিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের জাফর উল্লাহর সাথে গত পনের বছর প্রতিবেশী ফরিদ উদ্দিনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এর মাঝে কয়েকবার বিরোধ মীমাংসা করার চেষ্টা করলেও ব্যর্থ হয় জাফর। প্রভাব খাটিয়ে ফরিদ উদ্দিন জায়গাটি দখল করে রাখে। সরকার পতনের পর জাফর তার জমি দখলে নেওয়ার চেষ্টা করলে ফরিদ নৌবাহিনীর কাছে অভিযোগ করে।

অভিযোগের ভিত্তিতে নৌবাহিনী জমির কাগজপত্র পর্যালোচনা করে একজন আমিন এর মাধ্যমে জমির প্রকৃত মালিক জাফর উল্লাহকে জমি বুঝিয়ে দেয়।

জমির মালিক জাফর উল্লাহ বলেন, হাতিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের চরইশ্বর মৌজার ৮৫৮৬৩ নং ও ৮৫৮৬২ নং দাগের ৩০ ডিং জমির পুকুর পাড়ের কিছু অংশ জোরপূর্বক সরকারের প্রভাব বিস্তার করে প্রতিবেশী ফরিদ উদ্দিন প্রায় ১৫ বছর ধরে দখল করে রেখেছে। সরকার পতনের পর আমি আমার জমি নিজের দখলে নেওয়ার চেষ্টা করলে সে নৌবাহিনীর কাছে অভিযোগ করে। নৌবাহিনীর অফিসার এলআরওজি মো: জামান কাগজপত্র পর্যালোচনা ও সরেজমিনে তদন্ত করে সরকারি আমিনের মাধ্যমে দখলে রাখা জমিন আমাকে বুঝিয়ে দেয়। আমি প্রকৃত বিচার পাওয়ায় হাতিয়ায় অবস্থানরত নৌ-বাহিনীকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে নৌ-বাহিনী জানায়, জমিসংক্রান্ত এ বিরোধটি অনেকদিন ধরে চলমান ছিল। ফরিদ নামে এক ব্যক্তির অভিযোগের পর জমির সঠিক কাগজ পত্র দেখে বিরোধ মীমাংসা করে জমির প্রকৃত মালিক জাফরকে তা জমি বুঝিয়ে দিতে বলা হয়। দ্বীপের মানুষের শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। যে কোন অন্যায়-অনিয়ম ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান ব্যাহত রয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close