ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে সড়ক অবরোধ
প্রকাশ: রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ২:৫৮ পিএম  (ভিজিট : ১৫৬)
নরসিংদীর পলাশে পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ চন্দ্র দাসের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগে অপসারণ চেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলার প্রধান আঞ্চলিক সড়ক অবরোধ করে এই বিক্ষোভ মিছিল করেন।

এসময় শিক্ষার্থীরা সড়ক দিয়ে চলাচলরত সকল যানবাহন বন্ধ করে দিয়ে প্রধান শিক্ষক বরুণ চন্দ্র দাসের অপসারণ চেয়ে বিভিন্ন স্লোগান দিয়ে দাবি জানানো হয়। এসময় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা প্রধান শিক্ষক বরুণ চন্দ্র দাসের নানা দুর্নীতির অভিযোগ গুলো তুলে ধরেন। এরমধ্যে নিয়োগ বাণিজ্য, আর্থিক অনিয়ম, যাতায়াত বাণিজ্য ও রাজনৈতিক প্রভাব সহ নানা দুর্নীতির অভিযোগ তোলেন শিক্ষার্থীরা।

এছাড়া মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ পরীক্ষায় অনিয়মের মধ্য দিয়ে এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগকৃত হন বলে অভিযোগ উঠে। এরপর থেকে প্রধান শিক্ষক বরুণ চন্দ্র দাস টাকার বিনিময়ে বিদ্যালয়ের নিয়োগ বাণিজ্য শুরু করেন বলেও অভিযোগ উঠে।

এতে শিক্ষার্থীরা বলেন- কম্পিউটার অপারেটর নিয়োগ, লাইব্রেরিয়ান নিয়োগ, আয়া ও নাইট গার্ড নিয়োগে মোটা অংকের টাকা নেওয়া হয়। এছাড়া বিদ্যালয়ে কাজে ঢাকা যাওয়ার ব্যয় দেখিয়ে অতিরিক্ত অর্থ নেওয়া সহ নানা দুর্নীতির অভিযোগ তোলেন শিক্ষার্থীরা। তাছাড়াও প্রাক্তন শিক্ষার্থীদের শিক্ষাগত সনদপত্র উত্তোলনে টাকা নেওয়া বিভিন্ন প্রয়োজনে অশালীন আচরণ সহ নানা অনিয়মের অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এরই জেরে গত দশদিন ধরে বিভিন্ন কর্মসূচী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি দেওয়ার মাধ্যমে প্রধান শিক্ষক বরুণ চন্দ্র দাসের প্রতি ক্ষিপ্ত হয়ে তার অপসারণ দাবি জানিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close