ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যাকবলিত অঞ্চলে ২৯ হাজার রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
প্রকাশ: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ২:৪৮ এএম  (ভিজিট : ১৭৮)
বন্যাকবলিত অঞ্চলে ১০৮টি মেডিকেল ক্যাম্প স্থাপন করে প্রায় ২৯  হাজার রোগীকে চিকিৎসা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এছাড়া এসব অঞ্চলে পানিবাহিত রোগের আশঙ্কা থাকায় প্রতিটি বন্যাকবলিত জেলায় ২০০ বেডের একটি ফিল্ড হাসপাতাল নির্মাণের পরিকল্পনার কথাও জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।  

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় প্ল্যাটফর্মটি।

বন্যার্তদের জন্য মেডিকেল কার্যক্রমের প্রথম ধাপে পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ এবং পরবর্তী পরিকল্পনা কথা জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন 'বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন' এর সমন্বয়ক তাহমিদ আল মুদ্দাসসির চৌধুরী। 
 
তাহমিদ আল মুদ্দাসসির জানান, বন্যাকবলিত এলাকায় চিকিৎসা সেবা নিশ্চিত করতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে ৫টি মেডিক্যাল টিম বন্যা দুর্গত অঞ্চলে পাঠানো হয়। ইতিমধ্যে এ অঞ্চলগুলোতে ১০৮টি মেডিকেল ক্যাম্প স্থাপন করে ২৯ হাজার ৯৭৭জন রোগীকে চিকিৎসা প্রদান এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, এ কার্যক্রমের প্রধান লক্ষ্য ছিল ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও খাগড়াছড়ি — এই ৫ টি জেলার প্রান্তিক এলাকায় ছোট ছোট দলে ভাগ হয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করা।  

তাহমিদ আল মুদ্দাসির বলেন, মহামারী প্রতিরোধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন —ড্রিমার্স কন্সালটেশন এন্ড রিসার্চ, আইসিডিডিআরবি এবং অন্যান্য প্রতিষ্ঠানের সহযোগিতায় আক্রান্ত জেলাগুলোতে ফিল্ড হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে ফেনীর মহিপালে প্রথম ফিল্ড হাসপাতাল স্থাপন করা হয়েছে। আমাদের পরবর্তী লক্ষ্য প্রতিটি বন্যাকবলিত জেলায় ২০০ বেডের একটি ফিল্ড হাসপাতাল নির্মাণ করা।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তারেকুল ইসলাম, নাফিসা ইসলাম সাকাফি। 


সময়ের আলো/আরএস/ 




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close