ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শহীদি মার্চ পালনে টিএসসিতে ছাত্র-জনতার ঢল
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ৪:১১ পিএম  (ভিজিট : ৩৪২)
ছাত্র-জনতার অভ্যুত্থানের এক মাস পূর্তি উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘শহীদি মার্চ’ কর্মসূচিতে অংশ নিতে ছাত্র-জনতার ঢল নেমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসিতে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ‘শহীদি মার্চ’ অংশ নিতে দুপুর ২টা থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।

মার্চটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে নীলক্ষেত, নিউমার্কেট, কলাবাগান, ধানমন্ডি, সংসদ ভবন, ফার্মগেট, কারওয়ান বাজার ও শাহবাগ হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হবে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, শহীদি মার্চে শহীদদের স্মরণ করে ছবি, প্ল্যাকার্ডও বিভিন্ন স্মারক নিয়ে নানা রকম স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। এসময় ‘শহীদের স্মরণে, ভয় করিনা মরণে’, ‘আমাদের শহীদেরা, আমাদের শক্তি’, ‘আবু সাঈদ-মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ’, ‘লাল সবুজের পতাকায়, শহীদদের দেখা যায়’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’, ‘লেগেছে তে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘হই হই রই রই, ছাত্রলীগ গেলি কই’সহ নানা স্লোগান দেন তারা।

এর আগে গতকাল (বুধবার) সমন্বয়ক সারজিস আলম বলেন, বাংলাদেশের ছাত্র-জনতা নিজ জায়গা থেকে শহীদি মার্চে অংশ নেবে। এছাড়া ঢাকা মহানগরসহ দেশের প্রত্যেক জেলা ও উপজেলায় শিক্ষার্থীদের উদ্যোগে শহীদি মার্চ পালিত হবে। 

সরকার পতনের এক মাসের পূর্তি উপলক্ষে কর্মসূচি ঘোষণা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আন্দোলনের শহীদদের ছবি থাকতে পারে। যে কথায় অনুপ্রাণিত হয়ে ছাত্র-জনতা শহীদ হয়েছে, সেসব কথা প্ল্যাকার্ডে থাকতে পারে। এছাড়া অন্তর্বর্তীকালীন সরকারের কাছে কী চাই, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কাছে কী চাই—এসবও থাকতে পারে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন   শহীদি মার্চ পালন-ছাত্র-জনতার ঢল   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close