ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্টপেজ দাবিতে ত্রিশালে ট্রেন আটকে দিল ছাত্র-জনতা
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫৭ এএম  (ভিজিট : ১০৯৮)
ঢাকা থেকে ছেড়ে আসা ৪৭ আপ দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের স্টপেজ দাবিতে ময়মনসিংহের ত্রিশাল আউলিয়া নগর স্টেশনে মানববন্ধন শেষে ট্রেন অবরোধ করে এক ঘণ্টা বিক্ষোভ করেন তিন উপজেলার শিক্ষার্থী ও এলাকার সাধারণ জনগণ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটায় উপজেলার বালিপাড়া ইউনিয়নের আউলিয়া নগর স্টেশনে প্রায় একঘণ্টা দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন আটকে রাখে তিন উপজেলার আন্দোলনকারীরা। এসময় ঢাকা-ময়মনসিংহ রেলপথ বন্ধ থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার ও স্টেশন মাস্টারের ট্রেন থামার আশ্বাসে আন্দোলনকারীরা ট্রেন লাইন ছেড়ে দেয়।

আন্দোলনকারী শিক্ষার্থী তালহা, আশিকুর, আরাফাত বলেন, আমাদের আউলিয়ানগর স্টেশন অনেক পুরনো। এখানে ভাল কোন ট্রেনের স্টপেজ নাই। ময়মনসিংহ শহরে আমরা অনেক শিক্ষার্থী পড়াশোনা করি আমাদের যাতায়াত করতে গেলে ত্রিশাল হয়ে ৪০ কিলো রাস্তা যেতে হয়। এতে সময় প্লাস টাকা উভয়ই বেশি লাগে। এখানে এই ট্রেনটির স্টপেজ দিলে ২০ টাকা দিয়ে ২৫ মিনিট সময় লাগবে শহরে যেতে। চিকিৎসা সেবা পেতেও আমরা হয়রানির শিকার।

আন্দোলনে অংশগ্রহণকারী ব্যবসায়ীরা বলেন, এই ট্রেনের স্টপেজের জন্য বহুদিন আন্দোলন করেছি আমরা। অনেক এমপি, মন্ত্রী আশ্বাস দিয়েছেন ট্রেন থামেনি। আমরা কাঁচামাল শহরে পরিবহন করতে অনেক কষ্ট হয়। এই ট্রেন থামলে সহজে মালামাল সহজে পরিবহন করতে পারবো।

আউলিয়া নগর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আবু রায়হান বলেন, আমি এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। কর্তৃপক্ষ বলেছে লিখিত ভাবে দরখাস্ত দিলে ব্যবস্থা গ্রহণ করবো। ইউএনও স্যারের সাথে কথা বলে আন্দোলনকারীদের আশ্বাস দিলে তারা রেললাইন ছেড়ে দেয়। এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ বলেন, শিক্ষার্থী ও এলাকাবাসীর ট্রেন স্টপেজের যৌক্তিক দাবি হলে দ্রুতই সমাধান হবে। কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আন্দোলনকারীদের লিখিত আবেদন দিতে বলেছি। 

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন ইন্সপেক্টর শাহীনুল ইসলাম বলেন, সবকিছু একটা প্রসেসের মাধ্যমে সমাধান করতে হবে। এলাকাবাসীর এই দাবিটি যৌক্তিক হলে লিখিত আবেদন দিলে আমার ট্রেনের স্টপেজের ব্যবস্থা করবো।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্টপেজ দাবি-যাত্রাবিরতি   ট্রেন আটকা   ত্রিশাল-ময়মনসিংহ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close