ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষার্থী মাসুম হত্যা
ফেনীতে শেখ হাসিনা-কাদেরসহ সাড়ে ৬০০ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:০২ পিএম  (ভিজিট : ১৫৪)
ঢাকা-চট্রগ্রামের ফেনীর মহিপালে আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিবর্ষণে কলেজ ছাত্র মাহবুবুল আলম মাসুম হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে তার ভাই মাহমুদুল হাসান বাদি হয়ে ফেনী মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক সংসদ সদস্য ও ফেনী জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সাবেক সংসদ সদস্য ও জাতীয়পার্টির প্রেসিডিয়াম মেম্বার লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, বিগত সরকারের ফেনীর প্রায় জনপ্রতিনিধিসহ ১৬২ জনের নাম উল্লেখ করে ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এজাহার সূত্রে জানা গেছে, ৪ আগস্ট মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিবর্ষণে ছাগলনাইয়ার আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের ছাত্র মাহবুবুল আলম মাসুমের মাথা, বুকে ও পিঠে গুলি লাগে। এরপর তাকে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। ৭ আগস্ট আশংকাজনক দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যায় তার মৃত্যু হয়।

প্রসঙ্গত, 8 আগস্টের ঘটনায় এ পর্যন্ত ৭টি হত্যা মামলা হয়েছে। এসব মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের ১ হাজার ৬০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close