ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বন্যার মধ্যেই পুড়লো ঘর, সব হারিয়ে অসহায় দুই পরিবার
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৪:২৩ পিএম  (ভিজিট : ১৭০)
সবেমাত্র বন্যার পানি নামা শুরু হয়েছে ঘর থেকে। এর মধ্যেই অগ্নিকান্ডে পুড়ে গেছে দুটি পরিবারের বসত ঘর। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউপির পশ্চিম বাতাবাড়িয়া গ্রামে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটেছে। 

সব হারিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে অসহায় দিনাতিপাত করছেন ওই দুটি পরিবারের সদস্যরা। 

ক্ষতিগ্রস্থ আলমগীর হোসেন জানান, তারা দুই ভাই মো. হোসাইন ও আলমগীর এক ঘরেই বসবাস করেন। মঙ্গলবার দুপুরে তাদের বসত ঘরে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা মুহুর্তেই পুরো ঘরে ছড়িয়ে পড়লে পুড়ে ছাই হয়ে যায় দুই ভাইয়ের বসত ঘর ও গোয়ালঘরসহ ৩টি ঘর। এ সময় তাদের বসতঘরে থাকা শোবার খাট, আলমারি, নগদ টাকাসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫ লাখ টাকা ক্ষতি সাধিত হওয়ার কথা জানান তিনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন তিনি। চোখের পলকে সব পুড়ে ছাই হয়ে যাওয়ায় প্রয়োজনীয় জিনিসপত্র কিছুই বের করতে পারেননি উভয় পরিবারের কেউই।

অগ্নিকান্ডের খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমা। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ উভয় পরিবারের প্রতি তিনি সমবেদনা জানান ও ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা, শুকনো খাবার, চাল, ডাল ও শিশু খাদ্যসহ প্রয়োজনীয় জিনিষপত্র সহায়তা হিসেবে প্রদান করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে ঘটনাস্থলে উপস্থিত থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সেলিম খান ও ছাত্র সমন্বয়ক ঢা.বি শিক্ষার্থী আরিফুর রহমান উভয় পরিবারকে নগদ ৪ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করেন। 

সময়ের আলো/জেডআই             




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close