ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে আইভীসহ ১৩২ জনের বিরুদ্ধে হত্যা মামলা
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ২:৫৯ পিএম  (ভিজিট : ২৩৪)
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত ও আহতের ঘটনায় সারা দেশের বিভিন্ন থানায় সাবেক প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীদের নামে হত্যা মামলা দায়ের করা হচ্ছে। এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা একটি হত্যা মামলায় আসামি করা হয়েছে। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ২০ জুলাই সিদ্ধিরগঞ্জে গুলিতে নিহত মিনারুল ইসলামের (২৯) বড় ভাই মো. নাজমুল হক (৩৬) মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক যোগাযোগ মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে।

মামলার এজাহার সূত্রে জানা যায় ডা. সেলিনা হায়াত আইভী মামলার ১২ নাম্বার আসামি। এছাড়াও মামলাটিতে নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরি ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নারায়নগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ ১৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩০০ শত জনকে আসামি করা হয়েছে। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মিনারুল ইসলাম একজন গার্মেন্টস কর্মী। গত ২০ জুলাই সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের মুজিব ফ্যাশনের সামনে আসলে মামলার ২নং আসামি সাবেক সংসদ সদস্য শামীম ওসমান তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে মিনারুলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। সেই সময় গুলি মিনারুলের বাম দিকের কিডনির নিচে লাগে। এসময় তার সাথে থাকা মো. সাইদুল ইসলাম, কাওসার ও ডালিম মোল্লা অটোতে করে খানপুর হাসপাতালে নিয়ে যায় তাকে। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। পরে ২১ জুলাই মিনারুলের মরদেহ তার গ্রামের বাড়ি  রাজশাহী সিটি করপোরেশনের ২নং ওয়ার্ডের হড়গ্রাম নতুনপাড়া এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে জানাজা শেষে কবরস্থানে দাফন করা হয়।

মামলার সত্যতা নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, মিনারুল নামে এক গার্মেন্টকর্মী হত্যার অভিযোগে তার বড় ভাই নাজমুল হক বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অন্যান্যদের সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র আইভীকেও আসামি করা হয়েছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close