ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিরাজদিখানে ফসলি জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৯:২১ পিএম  (ভিজিট : ২০০)
তিন ফসলি জমি অধিগ্রহণ থেকে রক্ষার দাবিতে সিরাজদিখানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কৃষকরা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী জেলার সিরাজদিখান উপজেলার ঢাকা-দোহার সড়কের খারশুর বাজার এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।
  
এতে বিগত হাসিনা সরকার কর্তৃক মুদ্রণ শিল্প পার্কের নামে খরশুর মৌজার মালিকানাধীন তিন ফসলির একশ একর কৃষি জমি অধিগ্রহণ ব‌ন্ধের দাবি‌তে তারা এসব কর্মসূচি পালন করে। এতে প্রায় ১০টি গ্রামের ৫ শতাধিক কৃষক ছাড়াও সর্বস্তরের সহস্রাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনে কৃষকরা দ্রুত সময়ের মধ্যে কৃষি জমি অধিগ্রহণ বন্ধের দাবি জানিয়ে বলেন, বিগত স্বৈরশাসক শেখ হাসিনা তার দলীয় ও প্রশাসনিক ক্যাডারদের মাধ্যমে জোর করে মুদ্রল শিল্প পার্কের নামের আমাদের ৩ ফসলি জমি অধিগ্রহণ করার নীল নকশা তৈরি করেছে। 

ইতিমধ্যে ১০০ একর জমি অধিগ্রহণ বিষয় কৃষকদের দুইটি চিঠি প্রেরণ করেছে। তবে অধিগ্রহণ বন্ধের দাবি জানিয়ে এর আগেও একাধিকবার  নিষেধ করলেও তারা কোন প্রকার কর্ণপাত করেনি বরং অধিগ্রহণের বিরুদ্ধে কিছু বললে কণ্ঠরোধ করার চেষ্টা করেছে। 

তারা আরও বলেন, যেকোনো মূল্যে তাদের পৈত্তিক সম্প্রতি রক্ষা করবেন তারা। এসময় প্রয়োজনে রক্ত দিয়ে হলেও কৃষি জমি রক্ষার প্রত্যয় ব্যক্ত করেন। 

শিল্প কল কারখানার নামে জমি অধিগ্রহণ প্রতিরোধ বিষয়ক আহবায়ক কমিটির আহবায়ক মো. মাসুদ রানা বিপ্লব বলেন, এখানে যাদের জমি নেই সেসব দালালরা দালালি করে আমাদের ৩ ফসলি জমি অধিগ্রহণের নামে দখল করার চেষ্টা করছে। আমরা বারবার বাধা দিলেও তারা অধিগ্রহণ কর্মকাণ্ড বন্ধ করছে না। এসময় তিনি হুশিয়ারি দিয়ে বলেন, দ্রুত সময়ের মধ্যে জমি অধিগ্রহণ বন্ধ না হলে আরও কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও তিনি জানান।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফসলি জমি অধিগ্রহণ-ব‌ন্ধের দাবি   কৃষকদের মানববন্ধন   সিরাজদিখান-মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close