ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৬:০০ পিএম  (ভিজিট : ২০৬)
অনিয়ম ও দুর্নীতির অভিযোগে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় তারা অধ্যক্ষের কক্ষসহ বিভিন্ন দপ্তরে তালা ঝুলিয়ে দেয়। ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষার্থীরা এসকল কক্ষে তালা দেয়। পরে তারা কলেজের ভিতরে বিক্ষোভ মিছিল শেষে সাংবাদিকদের কাছে দুনীতির বিভিন্ন চিত্র তুলে ধরে।

এসময় শিক্ষার্থীরা জানায়, দীর্ঘদিন থেকে আমরা শিক্ষকদের নিয়মিত উপস্থিতি ও ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধসহ ৮ দফা দাবি নিয়ে আন্দোলন করে আসছি। আমাদের নিজস্ব কোন ক্যাম্পাস না থাকায় আমরা প্রাকটিক্যাল অভিজ্ঞতা থেকে বঞ্চিত হচ্ছি। বিভিন্ন সময় আমাদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা হয়। বিনিময়ে আমরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছি।

সর্বশেষ আমাদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ার কারণে আজকে অধ্যক্ষ ও প্রশাসনিক কক্ষে তালা দিয়েছি। এখন আমাদের একটাই দাবি, ব্যর্থতার দ্বায় স্বীকার করে বর্তমান অধ্যক্ষ ডা. সুনির্মল রায়কে পদত্যাগ করতে হবে। অন্যতয় বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

সাংবাদিকদের প্রশ্নে জবাবে শিক্ষার্থীরা জানায়, মেডিকেল কলেজে কোন পরিবহন ব্যবস্থা না থাকার পরও ২০২৩-২৪ অর্থবছরে কয়েক লক্ষ টাকা পেট্রল ও অকটেন বাবদ খরচ দেখানো হয়েছে। এছাড়া গত অর্থবছরে কোন ধরণের ক্রীড়া প্রতিযোগিতা না হলেও এ খাতে প্রায় ২ লক্ষ টাকা ব্যয় দেখানো হয়েছে। অথচ গেল অর্থ বছরে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে চাঁদা তুলে বিভিন্ন ক্রীড়া সামগ্রী ক্রয় করেছে। অপরদিকে মেডিকেল কলেজসহ পুরো ভবনের বিদ্যুৎ বিল সদর হাসপাতাল কর্তৃপক্ষ পরিশোধ করে। কিন্তু এই খাতে ব্যয় দেখানো হয়েছে প্রায় ৫ লক্ষ টাকা। নিরাপত্তা বাবদ কয়েক লক্ষ টাকা ব্যয় দেখানো হয়েছে, অথচ আমাদের ছাত্রী হোস্টেলে সারাক্ষণ অনিরাপত্তার মধ্যে থাকতে হয়।

শিক্ষার্থীরা আরও জানান, দীর্ঘদিন থেকে প্রশাসনিক অব্যবস্থাপনার কারণে এই জটিলতা সৃষ্টি হয়েছে। তাই এই মেডিকেল কলেজকে দুর্নীতি মুক্ত করতে হলে অধ্যক্ষকে পদত্যাগ করতে হবে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  শেখ হাসিনা মেডিকেল কলেজ-অধ্যক্ষের পদত্যাগ দাবি-বিক্ষোভ   হবিগঞ্জ-সিলেট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close