ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হাতীবান্ধায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ওপর হামলা
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৮ এএম  (ভিজিট : ৩৩০)
লালমনিরহাটের হাতীবান্ধা দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমারের উপর হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল কুমার মোহন্ত। 

এর আগে গত সোমবার সকাল নয়টার দিকে উপজেলার বোর্ডেরহাট নামক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের সাময়িক বরখাস্ত হওয়া প্রধান জসিম উদ্দিনকে প্রধান আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে অন্যান্য অভিযুক্তরা হলেন- সাময়িক বরখাস্ত হওয়া প্রধান জসিমের পুত্র জিয়াদ হোসেন একই এলাকার চানু মিয়া, পূর্ব কাদমা গ্রামের জিয়া মিয়া এবং রুবেল মিয়া। 

প্রাপ্ত অভিযোগ সূত্রে জানা গেছে, ঘটনার দিন সকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার বাড়ি থেকে মোটরসাইকেল যোগে দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথিমধ্যে পূর্ব কাদমা বোর্ডেরহাট নামক এলাকা পৌঁছালে সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক জসিম উদ্দিনের নির্দেশে কয়েকজন যুবক তার ওপর অতর্কিত হামলা চালায়। এতে ঘটনাস্থলে গুরুত্ব আহত হলে সঙ্গে থাকা সহকারী শিক্ষক নাসির উদ্দিনসহ স্থানীয়রা তাকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার অধিকারী বলেন, দীর্ঘদিন ধরে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে জসিম উদ্দিনের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করে আসছে। আমিসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা তাদের আন্দোলনে সমর্থন দিই। ফলে প্রাথমিক ভাবে  অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে সাময়িক বরখাস্ত করে আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়। এতে তিনি আমার ওপর ক্ষিপ্ত হন। জসিম উদ্দিনের নির্দেশে আমার উপর হামলা করা হয়। আমি এর সুষ্ঠু বিচার চাই। তবে এসব বিষয়ে জানতে ওই বিদ্যালয়ের সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক জসিম উদ্দিনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিনের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থী, শিক্ষকসহ অভিভাবকরা। গত ২৭ আগস্ট তাকে সাময়িক বরখাস্ত করেন উপজেলা প্রশাসন। সেখানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পান সহকারী প্রধান শিক্ষক উত্তম কুমার অধিকারী। এরপরই সোমবার (২ সেপ্টেম্বর) সকালে তার উপর হামলার ঘটনাটি ঘটে।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল কুমার মোহন্ত বলেন, শিক্ষক উত্তম কুমারের উপর হামলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, বিষয়টি শিক্ষক ও শিক্ষার্থীরা আমাকে অবগত করেছেন। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করতে তাদের নির্দেশ দেয়া হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close