ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বরিশালে আ.লীগের ৩৯৬ নেতাকর্মীর বিরুদ্ধে ৫ মামলা
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৭:২৩ পিএম  (ভিজিট : ২২২)
বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ৩৯৬ নেতাকর্মীর বিরুদ্ধে একটি আদালতের ৫টি নালিশি অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলার বিভিন্ন পর্যায়ের চার নেতা সোমবার (২ সেপ্টেম্বর) ও রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি অভিযোগগুলো দায়ের করেন।  

এতে হামলা, বসতবাড়ি ভাঙচুর, চাঁদা দাবি, পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ করা হয়েছে। আদালতের বিচারক শারমিন সুলতানা অভিযোগগুলো আমলে নিয়ে চারটি অভিযোগ তদন্তের জন্য পুলিশের বিভিন্ন সংস্থাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। অপর একটি বানারীপাড়া থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছে। 

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৫টি মামলায় নামধারী ৬৮ জন এবং অজ্ঞাতনামা ৩২৮ জনকে অভিযুক্ত করা হয়েছে। এর মধ্যে তিনি বানারীপাড়া থানার ওসিকে এফআইআর করার নির্দেশ দিয়েছেন। বাকি চারটির মধ্যে দুইটি সিআইডি ও দুইটি ডিবি পুলিশ পরিদর্শককে তদন্তের নির্দেশ দিয়েছেন। 

এগুলোর একটিতে চলতি বছরের মে মাসের ২৩ তারিখ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা ও তার আমেরিকান প্রবাসী ভাই রাহাত আহমেদ ননীসহ ১৮ জনের বিরুদ্ধে চাঁদা দাবির কথ উল্লেখ করা হয়েছে। এতে অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামি করা হয়েছে। 

মামলার বাদী বিএনপির নেতা মো. মাহাবুব রাহমান ওরফে সুমন মৃর্ধা। এছাড়া পৌর বিএনপির নেতা মেহেদি হাসান মিদুল দুইটি, উপজেলার ইলুহার ইউনিয়ন বিএনপির নেতা ছাইফুর একটি এবং বিশারকান্দি বিএনপি নেতা মো. ইউনুস সিকদার বাদী হয়ে পৃথক ওই চার মামলা দায়ের করে। এতে বসতঘরে হামলা, ভাঙচুর, মারধর ও পিটিয়ে আহত করার অভিযোগ করেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বসতঘরে হামলা-ভাঙচুর   আ.লীগের নেতাকর্মীর নামে মামলা   বরিশাল বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close