ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফেনী জেনারেল হাসপাতালে ডাক্তার সংকট, জনদুর্ভোগ চরমে
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪৪ পিএম আপডেট: ০২.০৯.২০২৪ ৩:৫৬ পিএম  (ভিজিট : ২২০)
ফেনী জেনারেল হাসপাতালে ভয়াবহ ভাবে বেড়েছে পানিবাহিত রোগীর সংখ্যা। হাসপাতালের বেড ও ভিতরের কোরিডোরে জায়গা না পেয়ে হাসপাতালের বাইরে ফাকা মাঠে বেড পেতেছেন অনেকে। ডাক্তার সংকটের অভিযোগ করেন এসব রোগীরা।

সোমবার (২ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের বাইরের ফাকা মাঠে চিকিৎসার জন্য বেড পেতেছেন অনেকে। এদের সবাই পানিবাহিত রোগী ও রোগীদের অধিকাংশই শিশু। ডায়রিয়া, নিউমেনিয়া, ঠাণ্ডা লাগা সহ নানান কারণে এসে ভর্তি হয়েছেন হাসপাতালে তবে হাসপাতালের ভিতরে সিট না পাওয়াই এসব রোগীর ঠাই হয়েছে হাসপাতালের বাইরে।

ফেনী সদর উপজেলার চাড়িপুরের বাসিন্দা খুকী বেগম তার সাড়ে তিন বছরের বাচ্চা আনাসের ডায়রিয়া ও বমি হলে গত ৫ দিন আগে হাসপাতালে নিয়ে আসেন। এই পাঁচ দিনেও সিট মেলেনি তার সন্তানের। অভিযোগ করে খুকী বেগম সময়ের আলোকে বলেন, ডাক্তার দিনে একবার আসে এসে দেখে চলে যায়, গত পাঁচ দিনে সিট তো পাইনি আমার ছেলের চিকিৎসার কোন উন্নতিও হয়নি।

ফেনীর রামপুর থেকে শাহাদাত হোসেন এসেছেন তার ছেলেকে নিয়ে গত শুক্রবার হাসপাতালে ভর্তি করালেও এখন পর্যন্ত ডাক্তার দেখেছে মাত্র একবার। তিনি অভিযোগ করে বলেন, ডাক্তার কোনমতে একবার এসে শুধু বাচ্চার চোখ দেখেই চলে গেছে আর বলেছে স্যালাইন চলবে, স্যালাইন ইনজেকশন চলছে কিন্তু আমার ছেলের কোন উন্নতি নাই।

হাসপাতালের বাইরে চিকিৎসা নেওয়া এসব রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, আমরা আমাদের ছোট ছোট বাচ্চাকে নিয়ে খোলা আকাশের নিচে আছি,কখনো রোদ কখনো বৃষ্টি হচ্ছে এতে করে আরো অসুস্থ বেশি হচ্ছে শিশুরা।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী সময়ের আলোকে বলেন, রোগীর স্বজনদের অভিযোগ সত্য, আমাদের হাসপাতালে ডাক্তার সংকট চরমে, এমনকি মেডিসিন কনসালটেন্ট একজনও নাই, অন্যান্য বিভাগের ডাক্তার দিয়ে আমরা যতোটুকু পারছি এই চরম মুহূর্তে সেবা দেওয়ার চেষ্টা করছি, অন্যান্য বিভাগেও রয়েছে ডাক্তার সংকট। আর আমাদের নতুন ভবনের লিফট সমস্যা ও আনুসাঙ্গীক কারণে সেখানে রোগী নেই যার ফলে রোগীদের হাসপাতালের বাইরে খোলা মাঠে থাকতে হচ্ছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close