ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাজশাহীতে আরইউজের একাংশের সমাবেশ
গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিলের দাবি
প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩০ পিএম  (ভিজিট : ২৭০)
রাজশাহীতে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে সাংবাদিক নেতারা বলেছেন, সাইবার সিকিউরিটি অ্যাক্টসহ গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিল করতে হবে। সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) একাংশের উদ্যোগে সাইবার সিকিউরিটি অ্যাক্টসহ গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিল, সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সাংবাদিক হত্যার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে সাংবাদিক নেতারা এসব দাবি জানান।   

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মুহা: আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী সিটি প্রেসক্লাব ও আরইউজের সাবেক সভাপতি ডা. নাজিব ওয়াদুদ, রাজশাহী প্রেসক্লাবের আহবায়ক শ.ম সাজু, রাজশাহী এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক আহসান হাবীব অপু, বিএফইউজের সহকারী মহাসচিব ও আরইউজের সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন, আরইউজের সহ-সভাপতি মঈন উদ্দিন, সাবেক সহ-সভাপতি আব্দুস সবুর, ভারপ্রাপ্ত যুগ্ম সম্পাদক ওমর ফারুক, কোষাধ্যক্ষ মঈন উদ্দিন, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মো. আনিসুজ্জামান, কবি, গবেষক ও লেখক ফজলুল হক তুহিন, রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ডালিম হোসেন শান্ত, ইসলামিক টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি রেজাউল ইসলাম, রাবি প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক শামীম হোসেন প্রমুখ। 

সমাবেশ সঞ্চালনা করেন আরইউজের ভারপ্রাপ্ত যুগ্ম সম্পাদক ওমর ফারুক। এতে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর প্রেসক্লাবের সহ-সভাপতি মো. সোলাইমান, রাজশাহী সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পরিতোষ চৌধুরী আদিত‌্য, রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম, দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমানসহ পেশাজীবী নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।  

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, রাজশাহীতে কিছু সাংবাদিক সাংবাদিকতা পেশার আড়ালে অপসাংবাদিকতা ও সাংবাদিকদের মধ্যে বিভেদ সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত আছে। তারা এখনো সাংবাদিকদের ঐক্য বিনষ্ট করতে ঘৃণ্য অপতৎপরতা ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। সদ্য ক্ষমতা হারানো স্বৈরাচার শেখ হাসিনা সরকারের ১৫ বছরে আওয়ামী লীগের নেতাদের কাছ থেকে নানা সুযোগ-সুবিধা নিয়ে তারা পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে কাজ করে গেছে। তাদেরকে চিহ্নিত করে অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানান সাংবাদিক নেতারা।  

তারা বলেন, গত ১২ বছরেও সাগর-রুনি হত্যার বিচার না হওয়া দুঃখজনক। এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের মুখোমুখি করতে হবে। গত ১৫ বছরে ৬৪ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে উল্লেখ করে তারা খুনের শিকার সাংবাদিকদের পরিবারকে ক্ষতি পূরণ প্রদানের দাবি জানান। 

সাংবাদিক নেতারা আরও বলেন, এখন যেহেতু ফ্যাসিবাদ মুক্ত হয়েছে, তাই বর্তমান সরকারকে বলতে চাই- অবিলম্বে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার করতে হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সাগর-রুনি হত্যাকাণ্ড-বিচার দাবি   সাইবার সিকিউরিটি অ্যাক্ট-বাতিল দাবি  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close