ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

'জামায়াতে ইসলামী প্রতিহিংসার রাজনীতি করে না'
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১০:২৯ পিএম  (ভিজিট : ১৮৬)
৫ আগস্ট ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশ নতুনভাবে স্বাধীন হয়েছে। পতন হ‌য়ে‌ছে স্বৈরাচার শেখ হাসিনার। তার শাসনামলে রাজশাহীতে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১১ নেতাকর্মী নিহত হয়েছে বলে দাবি করেছেন রাজশাহী মহানগর জামায়াতের আমির ডা. কেরামত আলী। 

শনিবার (৩১ আগস্ট) দুপুরে রাজশাহী নগরীর একটি মিলনায়তনে রাজশাহীতে কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জামায়াতের আমির বলেন, বিগত স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে সবচেয়ে বেশি জুলুম ও নির্যাতনের শিকার হয়েছে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা। আমরা কোনো প্রতিবাদ করতে পারিনি। এমন কি কেউ মারা গেলে জানাযার নামাজটাও পড়তে দেওয়া হয়নি। আমাদের লোকজন যে কান্না করবে সেই স্বাধীনতাটুকুও ছিলনা। দেশের পটভূমি পরিবর্তন হওয়ার পর রাজনৈতিকভাবে প্রতিশোধ নিলে আমাদেরই বেশি প্রতিশোধ নেওয়া উচিত। 

তিনি আরও বলেন, জামায়াত প্রতিশোধ নিতে চাই না। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের বিনিময়ে আমরা স্বৈরাচার হটাতে সক্ষম হয়েছি। এখন দেশ গড়ার সময়। জামায়াত দেশ গঠনে কাজ করছে। 

এসময় মহানগর জামায়াতের সেক্রেটারি এমাজউদ্দীন মন্ডল, নায়েবে আমির ও রাজশাহী বার এসোসিয়েশনের সহ-সভাপতি এডভোকেট আবু মোহাম্মদ সেলিম, অধ্যক্ষ সিদ্দিকুর রহমান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

তারা বলেন, কোন নিরাপরাধ মানুষ যেন মামলায় না জড়ায়, আমরা সেদিকে সজাগ দৃষ্টি রাখছি। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। কোনো ধরনের অন্যায় ও লুটের সঙ্গে আমাদের নেতা-কর্মীদের সর্ম্পক নেই। আগামীতে অনেক কাজ আছে। আগামীতে জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে চায় জামায়াত। আমরা নতুন প্রজন্মকে ন্যায় ও সত্য সম্পর্কে জানাতে ও চেনাতে চাই। 

আওয়ামী লীগ সরকারের আমলে আন্দোলনে যারা শহীদ হয়েছে সেই পরিবারগুলোকে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। দেশ গড়তে এখন কোন সহিংসতা চায় না জামায়াত।

এ সময় তারা পুলিশের সমালোচনা করে বলেন, অধিকাংশ মামলা ও নির্যাতন রাজনৈতিক নেতৃবেৃন্দের আদেশে পুলিশের দারা সংঘটিত হয়েছে। তবে এই সকল মামলা দ্রুত সমাধান হবে বলে আশাব্যক্ত করেন।

তারা বলেন, পুলিশ আমাদের নির্যাতন করেছে। শুধু দেশের স্বার্থে পুলিশের থানাসহ ক্ষতিগ্রস্থ সকল সরকারি ও বেসরকারি স্থাপনাগুল আমরা গুছিয়ে দিয়েছি।

নগর জামায়াতের মিডিয়া ও প্রচার সম্পাদক অধ্যাপক সারোয়ার জাহান প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি আব্দুল মোহাইমিন, রাজশাহী মহানগর ছাত্রশিবিরের সভাপতি সিফাত আলমসহ রাজশাহীতে কর্মরত প্রিন্ট, অনলাইন ও ইলেট্রোনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close