ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সময়ের আলোর এসএম মিন্টুর বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদ জানালো ডিআরইউ
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ৫:৪৪ পিএম আপডেট: ৩১.০৮.২০২৪ ৭:৩৩ পিএম  (ভিজিট : ২২৭)
দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য এসএম মিন্টুর বিরুদ্ধে হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

শনিবার (৩১ অগাস্ট) এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ এবং সাধারণ সম্পাদক মহি উদ্দিন এসএম মিন্টুর বিরুদ্ধে উদ্দেশ্যপ্রনোদিত, মিথ্যা মামলা দায়ের করে হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। 

এদিন দুপুরে ডিআরইউ দফতর সম্পাদক রফিক রাফির স্বাক্ষরিক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।  
 
এস এম মিন্টু জানান, গত ১৯ আগস্ট সময়ের আলোতে ‘সাবেক কাস্টমস কমিশনার হুমায়ূন কবিরের দূর্নীতি; সিন্ডিকেট গড়ে সম্পদের পাহাড়’ শীর্ষক খবর প্রকাশ করা হয়। গত ২৫ আগস্ট ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে ঢাকার প্রথম যুগ্ম জেলা আদালতে এ মামলা করেন হুমায়ুন কবির। মামলায় সময়ের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়, প্রকাশক গাজী আহমেদ উল্লাহ্ ও জ্যেষ্ঠ প্রতিবেদক এসএম মিন্টুকে আসামি করা হয়েছে। আসামিদের আগামী ২৫ সেপ্টেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

এসএম মিন্টু বলেন, দুর্নীতির খবর প্রকাশ করায় ড. এস এম হুমায়ূন কবির যে মানহানির মামলা করেছেন, সেটা মূলত তিনি তার বিষয়ে দুর্নীতির তদন্ত বা ব্যবস্থা গ্রহণ থেকে নিজেকে বাঁচানোর কৌশল বলে মনে করি। কেননা তার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগে খবর প্রকাশিত হয়েছে, সেখানে তার আত্মপক্ষ সমর্থনের অংশ হিসেবে বক্তব্য দেওয়া হয়েছে। এ ছাড়া আলাদা প্রতিবাদলিপি পাঠালে সেটিও ছাপানো হয়েছে। এরপরও মানহানির মামলার উদ্দেশ্য হচ্ছে গণমাধ্যমের দুর্নীতিবিরোধী খবর প্রকাশের ক্ষেত্রে প্রকারান্তে হুমকিস্বরূপ। 

নেতৃবৃন্দ অবিলম্বে এই মামলা তুলে নেয়ার আহবান জানিয়ে বলেন, এই মামলার মাধ্যমে স্বাধীন গণমাধ্যমের কন্ঠরোধের চেষ্টা করা হচ্ছে। অনিয়ম-দুর্নীতির চিত্র তুলে ধরাই অনুসন্ধানী সাংবাদিকদের কাজ। তথ্যবহুল সংবাদ প্রকাশের পর একজন দুর্নীতিগ্রস্থ কর্মকর্তার এমন হয়রানিমূলক মামলা, অনুসন্ধানী সাংবাদিকতায় বাধা সৃষ্টির অপচেষ্টা মাত্র। 

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close