ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সময়ের আলোর এসএম মিন্টুর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ জানালো ক্র্যাব
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১২:১৬ এএম  (ভিজিট : ৩৯৪)
দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এসএম মিন্টুর বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব।

ক্র্যাবের দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদারের পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, সাংবাদিকতার সবদিক অনুসরণ করে প্রতিবেদন তৈরি করার পরও মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেওয়ায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ নির্বাহী কমিটির সদস্যরা। দ্রুত এ মামলা প্রত্যাহার করার দাবি জানিয়েছেন তারা।

ভুক্তভোগী সাংবাদিক মিন্টু জানান, কাস্টমসের সাবেক কমিশনার ড. এসএম হুমায়ূন কবিরের অবৈধ আয় তথা দুর্নীতির খবর প্রকাশ করায় এ মামলা করা হয়েছে। মামলায় মানহানীর অভিযোগ এনে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। 

তিনি বলেন , গত ২৫ আগস্ট ঢাকার ১ম যুগ্ম জেলা আদালতে বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন দুর্নীতির অভিযোগ ওঠা ড. এসএম হুমায়ূন কবির।শুক্রবার সরকারি বন্ধের দিনে আদালতের সমন জারিকারক সময়ের আলোর কার্যালয়ে এসে মামলার কপি দিয়ে গেছেন। আগামি ২৫ সেপ্টেম্বর আদালতে হাজির হতে সময়ের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক, প্রকাশক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনে (দুদক) সাবেক কাস্টমস কমিশনার ড. এসএম হুমায়ূন কবিরের বিরুদ্ধে নানা তথ্য উপাত্তসহ লিখিত অভিযোগ পড়ে। সেই অভিযোগের কাগজপত্রের ভিত্তিতে গত ১৯ আগস্ট দৈনিক সময়ের আলোতে কাস্টমস অধিদফতরের সাবেক কমিশনার ড. এসএম হুমায়ূন কবিরের বিরুদ্ধে চাকরিকালীন সময়ে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের অভিযোগ নিয়ে খবর প্রকাশ করা হয়। এছাড়াও তার অবৈধ সম্পদের বিষয়ে সময়ের আলোর পক্ষ থেকে আরো অনুসন্ধান চালানো হচ্ছে। এই তথ্য কোনোভাবে জানতে পেরে নতুন করে বিপদের আঁচ পেয়ে প্রকাশের পরই ড. এসএম হুমায়ূন কবির সময়ের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়, প্রকাশক গাজী আহমেদ উল্লাহ ও সংশ্লিষ্ট প্রতিবেদক এসএম মিন্টুর বিরুদ্ধে মানহানীর মামলা করেছেন। 

গত ১৯ আগস্ট দৈনিক সময়ের আলোতে প্রকাশিত ‘সাবেক কাস্টমস কমিশনার হুমায়ূন কবিরের দুর্নীতি; সিন্ডিকেট গড়ে সম্পদের পাহাড়’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়।

এসএম মিন্টু হোসেন বলেন, ড. এসএম হুমায়ূন কবিরের বিরুদ্ধে দুদকে অভিযোগের ভিত্তিতেই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। সময়ের আলো তার দুর্নীতির বিষয়ে আরও অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। 


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close