ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নরসিংদীতে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে আগুন, নিহত ১
প্রকাশ: শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১০:৪৪ পিএম আপডেট: ৩০.০৮.২০২৪ ১১:২১ পিএম  (ভিজিট : ৪০৭)
নরসিংদীর পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি ভবনে অগ্নিকাণ্ডে ১ শ্রমিক নিহত হয়েছ। আগুনে ভবনে থাকা প্লাস্টিকের তৈরি বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৪টার দিকে উপজেলার ডাংগা ইউনিয়নের ডাংগা ইন্ডাস্ট্রিয়াল পার্ক (ডিআইপি) কারখানায় এই আগুনের ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। সে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন পলাশ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সাদেকুল বারী। খবর পেয়ে আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর মোট ৭টি ইউনিট। তাৎক্ষনিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ। 

পলাশ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি জানান, আগুনের খবর পেয়ে পলাশ ফায়ার স্টেশনের ২ টি ইউনিট, মাধবদী ফায়ার স্টেশনের ২টি ও নরসিংদী স্টেশনের ৩টিসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এছাড়া, আগুন নেভাতে প্রাণ কোম্পানির নিজস্ব অগ্নিনির্বাপক দলও কাজ করে। তদন্তের পর আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে। কারখানাটির যে অংশে আগুন লেগেছে, সেখানে প্লাস্টিকের ওয়ান টাইম প্লেট, গ্লাস এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি করা হতো বলে জানায় ফায়ার সার্ভিস। 

আগুনে উৎপাদিত বিভিন্ন প্লাস্টিক পণ্যসহ যন্ত্রপাতি, আসবাবপত্র ও অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে বলে তারা জানান।

পলাশ ফায়ার সার্ভিস ও মিল শ্রমিকরা জানায়, শুক্রবার বিকেল ৪টার দিকে ডাংগা ইন্ডাস্ট্রিয়াল পার্কেও পিএইচ ফোম (ওয়ান টাইম) শাখায় আগুন লাগে। খবর পেয়ে পলাশ ফায়ার স্টেশন, নরসিংদী ও মাধবদীর ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়াও ঘটনাস্থলে পৌঁছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টিম। পরে ৩ ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ আগুন নিয়ন্ত্রণে আসলেও পিএইচ ফোম শাখা আগুনে পুড়ে যায়। 

এব্যাপারে ডাংগা ইন্ডাস্ট্রিয়াল পার্কের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ওই সেকশনের অপারেটর আজহারুল ইসলাম নামে এক শ্রমিক মারা গেছেন। ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ চলছে। 

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close