ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৫৩
প্রকাশ: শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ৯:২৬ পিএম  (ভিজিট : ১৬৬)
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৩ জন। যদিও এই সময়ে কারও মৃত্যু হয়নি। এর আগের দিন বৃহস্পতিবার  ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৬৯ জন। এই নিয়ে চলতি মাসে মোট মৃত্যু হয়েছে ২৩ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭৫ জন।

শুক্রবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ২৭৭ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ৭৩৪ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৫৪৩ জন।

আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৫১ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২০ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৩৭ জন,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩১ জন এবং খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৪ জন রোগী ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ১৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এই নিয়ে চলতি বছরে মোট ১১ হাজার ৩৯ জন ছাড়পত্র পেয়েছেন। এছাড়া সব বছরে সব মিলিয়ে ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৪৯৫ জনে। এর মধ্যে ৬১ দশমিক ৪ শতাংশ পুরুষ এবং ৩৮ দশমিক ৬ শতাংশ মহিলা রয়েছেন। আর এ বছর মোট মৃত্যু হয়েছে ৭৯ জনের। এর মধ্যে ৪৬ দশমিক ৮ শতাংশ পুরুষ এবং ৫৩ দশমিক ২ শতাংশ মহিলা রয়েছেন।  

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close