ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে সড়ক সংস্কার করলো বিজিবি ও ছাত্র-জনতা
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৭:১৭ পিএম  (ভিজিট : ২৭২)
দীর্ঘদিন ধরে খানাখন্দ সড়কে সামান্য বৃষ্টি হলেই জমে থাকে পানি। এ কারণে চলাচলের অযোগ্য হয়ে পরেছে বিজিবি মোড়থেকে ইজলামারী ক্যাম্প পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কটি। এতে করে দুর্ভোগের শিকার হন শিশু শিক্ষার্থী, বৃদ্ধ, রোগী, পথচারীসহ টহলরত বিজিবির সদস্যরা।

এ সড়কটি সংস্কারের দাবিতে উপজেলা বিভিন্ন দফতরসহ স্থানীয় জন প্রতিনিধিদের কাছে ধরনা ধরেও কোন সুফল মেলেনি এলাকাবাসির। অবশেষে বুধবার (২৮ আগস্ট) সকালে বিজিবি ও ছাত্র-জনতার উদ্দোগে সেচ্ছায় এ রাস্তাটি সংস্কার করা হয়েছে। এ সড়কটি রৌমারী উপজেলার রৌমারী সদর ইউনিয়নের ইজলামারী সীমান্ত ঘেসা এলাকায়।

ইজলামারী বয়েজ উদ্দিন বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে এ সড়কটি এলাকার মানুষের কাছে গলার কাটা হয়েছিল। এ জনদুর্ভোগ থেকে রেহায় পেতে কাজ করছে ছাত্র সমাজ ও বিজিবির সদস্যরা। এতে চলাচলে দুর্ভোগ থেকে রেহাই পাবে সাধারণ মানুষ, কোমলমতি শিক্ষার্থী, বৃদ্ধ, রোগীসহ টহলরত বিজিবি সদস্যরা। 

ইজলামারী ছাত্র সমাজের পক্ষ থেকে সোলইমান সরকার বলেন, এ সড়কেটি ঝুকিনিয়ে যাতায়াত করে ১০ হাজার মানুষ। এ কারণে জনদুর্ভোগ নিরসনে বিজিবি, ছাত্রসমাজ মিলে সড়কটি মেরামত করা হয়। এখন এ এলাকার মানুষ এ সড়কটিতে ঝুকিমুক্তভাবে চলাচল করতে পারবে ফলে কুমে আসবে সড়ক দুর্ঘটনা।

সুবেদার মোতাহের আলী বলেন, আমাদের টহল জোরদার করতে ও এলাকার মানুষের দুর্ভোগ কমাতে  ছাত্র সমাজকে সংঙ্গে নিয়ে সড়কটি সংস্কার করা হচ্ছে। এতে করে সীমান্তে টহল জোরদারসহ এ সড়কে দুর্ঘটনা অনেক কমে আসবে।

উপজেলা প্রকৌশলী মনছুরুল হক বলেন, এ রাস্তাটির জন্য কোন বরাদ্দ নেই। বরাদ্দ পেলে এ রাস্তাটি সংস্কার করা হবে। 

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close