ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাউজানে ফজলে করিম ও ফারাজ করিমের নামে আরেক মামলা
প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ৪:৫৩ পিএম  (ভিজিট : ৬৫২)
ধর্মীয় অনুভূতিতে আঘাত, এবাদতখানা, ব্যবসায় প্রতিষ্ঠান ভাঙচুর, নগদ অর্থ, প্রয়োজনীয় দলিলপত্র ও সম্পদ লুট, অগ্নিসংযোগ, হত্যার চেষ্টাসহ নানা অভিযোগে রাউজানের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও তার ছেলে ফারাজ করিম চৌধুরীর বিরুদ্ধে রাউজান থানায় আরও একটি মামলা হয়েছে। সোমবার (২৬ আগস্ট) মামলাটি দায়ের করেন রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের এয়াসিন নগরের বাসিন্দা এবং ত্বরিকত ভিত্তিক অরাজনৈতিক সংগঠন মুনিরিয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের ২০৪ নম্বর ফকির টিলা শাখার সহ-সভাপতি মো. জোহেল উদ্দিন। 

মামলায় রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, পৌরসভা মেয়র জমির উদ্দিন পারভেজ, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, পৌর কাউন্সিলর কাজী ইকবালসহ ৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০/৩০ জনকে আসামি করা হয়।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ১৯ এপ্রিল সন্ধ্যায় ৬ টার পূর্ব পরিকল্পিতভাবে এজাহারনামীয় আসামি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল ও ফারাজ করিম চৌধুরীর নির্দেশে বাকী আসামিসহ ২০/৩০ জনের একটি সন্ত্রাসী দল ধারালো কিরিচ, ছুরি, রামদা, হকিস্টিক, ধারালো দা, লোহার রড, হাতুড়ি, রাম-দা, মাস্তুল ও দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে বুলডোজারসহ ঘটনাস্থলে অর্থাৎ মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের ২০৪ নং ফকিরটিলা শাখা (এবাদত খানা)-র সামনে এসে শক্তির মহড়া প্রদর্শন ও এলাকায় ত্রাস সৃষ্টি করে আসামিগণ সংশ্লিষ্ট ব্যক্তিদের গালিগালাজ করে শাখা কার্যালয়ে আইন-শৃঙ্খলা ভঙ্গ করে অনধিকার প্রবেশ করে শোর চিৎকার করে ফাঁকা গুলি ছেড়ে আতঙ্ক সৃষ্টি করে। লোহার রড দিয়ে শাখার ডিজিটাল সাইনবোর্ড দরজা, জানালা ও গ্লাস ভেঙ্গে ফেলে। লোহার রড, হকিস্টিক, হাতুড়ি, রাম-দা, মাস্তুল দ্বারা এবাদতখানার ১ (এক) তলা ভাঙ্গা শুরু করে। পরে বুলডোজার দিয়ে শাখা কার্যালয় (এবাদত খানা)’র একতলা ভবন এবং উক্ত এবাদত খানাস্থ ৪টি ভাড়া দোকান ফার্মেসি, মুরগির দোকান, স্টেশনারি দোকান, চায়ের দোকান ভেঙ্গে গুড়িয়ে দেয়। এসম তারা শাখার বড় স্ট্যান্ড ফ্যান, কাঠের আলমারি অন্যান্য দামি সামগ্রীসহ লোহার রোড, ইট, দোকানের মালামালসহ প্রায় ১০ লাখ টাকার লুট করে নেয়। যাওয়ার প্রাক্ষালে এবাদত খানা ও কার্যালয়ের ভেতরে গানপাউডার ছিটিয়ে দিয়ে আগুন লাগিয়ে দেয়। ফলে শাখার কার্যালয়ে থাকা বিভিন্ন আসবাবপত্র, কাগজপত্র বিশেষ করে পবিত্র কোরআন শরীফ পুড়ে ছাই হয়ে যায়। এবাদতখানা, ব্যবসায় প্রতিষ্ঠানসহ পুরো কার্যালয়টি একেবারে মাটির সাথে মিশিয়ে দেয়। যার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০লাখ টাকা বলে উল্লেখ করা হয়।

এছাড়াও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের ১০৩ নম্বর দলইনগর-নোয়াজিষপুর শাখা (এবাদত খানা) ভাঙচুর, অগ্নিসংযোগ, এবাদত খানায় অবস্থানরত সদস্যদের হত্যার চেষ্টাসহ নানা অভিযোগে মামলাটি দায়ের করেন উক্ত শাখার সাংগঠনিক সম্পাদক মো. আলাউদ্দিন। এছাড়াও গত ১৯ আগস্ট দুপুরে চট্টগ্রাম অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাবেক সংসদ ফজলে করিম চৌধুরীসহ ২৭ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেন পশ্চিম গুজরা ইউপির সাবেক চেয়ারম্যান মো. সিরাজদৌল্লাহ। এবং ২৫ আগস্ট চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই সংসদ সদস্য সহ ২৩ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে আরেকটি মামলা হয় (মামলা নং-১৬/২০২৪)। মামলাটি দায়ের করেন বিনাজুরী ইউনিয়নের বাসিন্দা ইসতিয়াক হোসেন প্রকাশ বজল।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সাবেক এমপি ফজলে করিম   ছেলে ফারাজ করিম-মামলা   রাউজান-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close