ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নবীনগরে শহীদ সুজয় চত্ত্বর ও স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্বোধন
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ৪:৪৩ পিএম  (ভিজিট : ৬১৮)
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম শহিদ 'সুজয়' -এর স্মৃতিকে চির অম্লান করে রাখার প্রত্যয়ে শহীদ সুজয় চত্ত্বর নামকরণ ও পাশাপাশি চত্বরে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্ভোদন করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সকল শিক্ষার্থীদের উদ্যোগে এবং সকল শ্রেণি পেশার মানুষের সম্মতিক্রমে বিটঘর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম প্রাণকেন্দ্র, বিটঘর পুকুর পাড়ের তিন রাস্তার মোড়কে শহীদ সুজয় চত্ত্বর নামকরণ এবং তারই পাশাপাশি চত্বরে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্ভোদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিটঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর, ইউপি মেম্বার আব্দুর রউফ, গিয়াস উদ্দিন, খালেদ আহমেদ খোকন, নিহত সুজয়ের পিতা শফিকুল ইসলাম সহ স্থানীয় বৈষম্যবিরোধী শিক্ষার্থী ও সকল শ্রেণি পেশার মানুষ।

এর আগে ঢাকা গাজীপুর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ থেকে প্রফেসর বি.এম. আব্দুল হান্নান ও অন্যান্য শিক্ষকগণ সুজয়ের কবর জিয়ারত করেন। তার পরিবারের সঙ্গে সংহতি প্রকাশ করেন। স্থানীয় বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে স্মৃতিস্তম্ভ স্থাপনের বিষয়ে একমত প্রকাশ করেন।

উল্লেখ্য, ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা, ঐদিন জাতির দ্বিতীয় স্বাধীনতার বিজয় উদযাপনের সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে এই আন্দোলনের একজন সক্রিয় সদস্য হিসেবে আনন্দ মিছিলে যোগ দেন নবীনগর উপজেলার বিটঘর গ্রামের তরুণ যুবক তানজিল মাহমুদ সুজয় (১৯)। বিকাল ৩টায় সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় পুলিশের এলোপাতাড়ি গুলিতে আহত হলে পরে একটি কাভার্ডভ্যানে তুলে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দিলে সেখানে সুজয় সহ ১১ জনের মৃত্যু হয়।






https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close