ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বেহাল ৫ কিমি সড়কে দুর্ভোগ সীমাহীন
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ৪:৩৮ এএম  (ভিজিট : ২০৮)
যশোর-খুলনা অভয়নগরের রাজঘাট থেকে ভাঙ্গাগেট পর্যন্ত প্রায় ৫ কিলোমিটারজুড়ে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বিটুমিন ও ইট-পাথর উঠে এমন বেহাল দশার কারণে এ সড়কে প্রতিদিন হাজার হাজার যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। এতে দুর্ঘটনায় প্রাণহানি হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। সড়ক ও জনপথ বিভাগের যশোরের নির্বাহী প্রকৌশলী জানান, বৃষ্টির মৌসুম শেষ হলে সংস্কার কাজ শুরু হবে।

সরেজমিন দেখা গেছে, যশোর-খুলনা মহাসড়কের অভয়নগর অংশে রাজঘাট থেকে ভাঙ্গাগেট পর্যন্ত প্রায় ৫ কিলোমটারজুড়ে অসংখ্য ছোট-বড় গর্ত সৃষ্টি হয়েছে। এর মধ্যে নওয়াপাড়া বাজারের নূরবাগ এলাকার অবস্থা সবথেকে ভয়াবহ। যে কারণে নূরবাগ এলাকায় প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। কয়েকটি গর্ত এত গভীর; যার মধ্যে দুই ও তিন চাকার যান উল্টে যেতে পারে।

উপজেলার গুয়াখোলা গ্রামের ট্রাকচালক মোহাম্মদ হাসান বলেন, আমার নিজের ৬টি ট্রাক রয়েছে। একজন চালক হিসেবে নূরবাগ এলাকা পার হওয়া ঝুঁকিপূর্ণ। ৫ কিলোমিটার সড়ক পার হতে যেমন সময় নষ্ট হচ্ছে, তেমনি ক্ষতি হচ্ছে যন্ত্রাংশের। মহাসড়কে এত বড় বড় গর্ত কীভাবে হচ্ছে? দ্রুত সংস্কার করা না হলে গাড়ি চালানো অসম্ভব হয়ে পড়বে।

কুষ্টিয়ার গড়াই পরিবহনের চালক সিকান্দার খন্দকার বলেন, দেশের একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক বারবার সংস্কার করার পরও বেহাল অবস্থা হয় কী করে। দুর্নীতিবাজ কর্মকর্তাদের ইন্ধনে ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে। আত্মসাৎ করেছে কোটি কোটি টাকা। যে কারণে সড়কের বেহাল অবস্থা।

যাত্রী ও পথচারীদের অভিযোগ, খানাখন্দ, কাদামাটি ও ছোট-বড় গর্তের কারণে প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের পাশে ফুটপাথ না থাকায় ঝুঁকিপূর্ণভাবে চলাচল করতে হচ্ছে। ৫ কিলোমিটার পার হতে কখনো যানজটের কবলে পড়ে ঘণ্টার পর ঘণ্টা পার হয়ে যাচ্ছে।

এলাকাবাসী জানায়, রাজঘাট থেকে ভাঙ্গাগেট পর্যন্ত মহাসড়কে চলাচল করা ঝুঁকিপূর্ণ। একটু বৃষ্টি হলে গর্তে পানি জমে থাকে। যানবাহন চলাচল করলে সেই গর্তের পানি ব্যবসা প্রতিষ্ঠানসহ আবাসিক ভবনে ছড়িয়ে পড়ে। দ্রুত সময়ের মধ্যে গর্ত ভরাট করে ৫ কিলোমিটার সড়ক সংস্কার করতে হবে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের যশোরের নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া বলেন, যশোর-খুলনা মহাসড়কের অভয়নগরে যে সমস্যা হয়েছে সে সম্পর্কে অবগত আছি। ঠিকাদারি প্রতিষ্ঠানকে সংস্কারের নির্দেশনা দেওয়া হয়েছে। বৃষ্টির কারণে সংস্কার কাজ শুরু করতে বিলম্ব হচ্ছে। আশা করি বৃষ্টির মৌসুম শেষ হলেই সংস্কার কাজ শুরু হবে।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close