ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যার্তদের জন্য অর্থ উত্তোলনে বাধার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: রবিবার, ২৫ আগস্ট, ২০২৪, ২:৫৯ পিএম  (ভিজিট : ৩৯৬)
বন্যার্তদের ত্রাণ সহযোগিতার জন্য অর্থ সংগ্রহের সময় বাধা দেয়ার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন করেছে 'রেসকিউ ফোর্স' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

রোববার (২৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) মার্কেটের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে রেসকিউ ফোর্সের স্বেচ্ছাসেবীরা বলেন, গত শনিবার সকালে বন্যার্তদের ত্রাণ সহযোগিতার জন্য আমরা অর্থ সংগ্রহের জন্য বের হই। বেলা ১২টার দিকে শহরের কাচারি বাজার এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের 'সাবেক সমন্বয়ক' পরিচয়ে কয়েকজন আমাদের অর্থ সংগ্রহে বাধা দেয়। সেই সঙ্গে তারা আমাদের নানাভাবে হেনস্থা করে। আমরা এ কর্মসূচি থেকে ন্যক্কারজনক ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, দুপুরে এ হামলার ঘটনার পর বিকেলে 'গণ উত্তরণ ডট কম' নামে একটি অনলাইন নিউজ পোর্টালে আমাদের কার্যক্রমের বিষয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর একটি সংবাদ প্রকাশ করা হয়। আমরা উদ্দেশ্যপ্রণোদিত এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

স্বেচ্ছাসেবীরা বলেন, হরকা বন্যায় যখন বিপর্যস্ত দেশের ১১ জেলা, তখন আমরা শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে 'রেসকিউ ফোর্স' নামে একটি সংগঠন গঠন করি। এ সংগঠনের ব্যানারে আমরা বন্যার্তদের পাশে দাঁড়াবার জন্য অর্থ সংগ্রহ শুরু করি। প্রথম দিনেই আমরা বাধার পরেও সর্বস্তরের মানুষের ভালো সাড়া পেয়েছি। দিনশেষে আমরা ৪২ হাজার ৪৪৭ টাকা সংগ্রহ করেছি। আমরা অর্থ সংগ্রহ শেষে ঢাকার টিএসসিতে ত্রাণ কার্যক্রমে আমদের সংগৃহীত অর্থ জমা দেব।

মানববন্ধনে রেসকিউ ফোর্সের স্বেচ্ছাসেবী ফেরদৌসী আক্তার লুনা, শাকিল আহম্মেদ, নিলয় চন্দ্র দাস, ওয়ারেছ মণ্ডল রাঙ্গা এবং ইমন সরকার বক্তব্য দেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close