ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পানির তোড়ে সড়ক ভেঙে কসবা-কুমিল্লা যোগাযোগ বিচ্ছিন্ন
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৭:৫০ পিএম  (ভিজিট : ১৫৮)
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পানির উচ্চ প্রবাহের ফলে বায়েক ইউনিয়নের শিক্ষা সদন বায়েক উচ্চ বিদ্যালয়ের মোড়-সংলগ্ন সড়কটি ভেঙে গেছে। এতে কসবা থেকে কুমিল্লা চলাচলের সড়কটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

শনিবার (২৪ আগস্ট) সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাস্তার বাঁধ ৮-১০ ফুট অংশ পুরো ধসে গেছে। ধসে পড়া বাঁধ দিয়ে অবিরত স্রোত প্রবাহিত হচ্ছে। এতে পুটিয়া, কৈখলা, খাদলা, মাদলা, বালুয়ারা, ধজনগর ও রামপুর গ্রামের পানি প্রবাহিত হচ্ছে। ফলে লক্ষ্মীপুর, কামালপুর, মইনপুরের গ্রামগুলোর বাড়িঘরে পানি ঢুকে পড়ে। এতে অনেকেই তাদের নিজ বাস ভবন ছেড়ে আশ্রয়কেন্দ্রে চলে আসেন।

উল্লেখ্য, গত বুধবার (২১ আগস্ট) থেকে পাহাড়ি ঢলের পানি আখাউড়া-কসবা প্লাবিত করে। শুক্রবার মধ্যরাতে পানির তোড়ে ভেঙে যায় উপজেলার বায়েক ইউনিয়নের যাওয়ার সড়কটি। যা কুমিল্লা যাওয়ার একমাত্র প্রধান সড়ক ছিলো। এ ছাড়াও এই উপজেলার বায়েক, গোপীনাথপুর ও কায়েমপুর ইউনিয়নের ১৫টি গ্রামের কয়েক’শ পরিবার এখন পানিবন্দী রয়েছে। সেই সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় কসবা-কুমিল্লা যাওয়ার বাইপাস সড়কটিও।

কসবা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার মুক্তার উপস্থিত সাংবাদিকদের বলেন, কসবা উপজেলায় ২৩৫০ পরিবার পানিবন্দী রয়েছে। এতে প্রায় ১৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে আছে। তিনটি ইউনিয়নের বন্যা কবলিতদের জন্য ১০ মেট্রিক টন চাল ও ৪০০ প্যাকেট শুকনো খাবারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন্যা পরিস্থিতি   কসবা-কুমিল্লা যোগাযোগ বিচ্ছিন্ন  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close