ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীকে ছুরিকাঘাত, নিরাপত্তার দাবিতে যবিপ্রবিতে মানববন্ধন
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৭:২২ পিএম  (ভিজিট : ১৮০)
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক, শিক্ষার্থী, ও কর্মকর্তারা নিরাপত্তার এক দফা দাবিতে মানববন্ধন করেছেন। শনিবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের নিচে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জানা যায়, গত শুক্রবার (২৩ আগস্ট) যশোরের মনিহার বাস টার্মিনালে যবিপ্রবির জিইবিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আহানাফ তাহমিদ বাধন বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বাস সুপারভাইজার ও তার সহযোগীদের দ্বারা গলায় চাকু মেরে জখম হন। সন্ধ্যার পর ঘটনাস্থলে মানববন্ধনের পর রাত ১১টার দিকে দুষ্কৃতিকারীদের একজনকে পুলিশ গ্রেফতার করে। উক্ত ঘটনার প্রেক্ষিতে শিক্ষার্থীদের বাসে চলাচলে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে যবিপ্রবির শিক্ষক ড. আমজাদ হোসেন বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা সব সময় তাদের পাশে থাকব। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষার্থে সবাইকে একতাবদ্ধ হতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হোসাইন বলেন, ‘শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনাকে আমরা তীব্রভাবে নিন্দা জানাচ্ছি। ভবিষ্যতে এমন কোনো ঘটনা ঘটলে আমরা রাস্তা অবরোধ করে আন্দোলনে নামব।’

মানববন্ধনে উপস্থিত জিইবিটি বিভাগের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা স্যারদের হস্তক্ষেপ চাই। এই ঘটনার সুষ্ঠু বিচার না হলে আমরা আইন হাতে তুলে নিতে বাধ্য হবো এবং ভবিষ্যতে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিচ্ছি। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়   শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি-মানববন্ধন  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close