ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, ধীরগতিতে নামছে পানি
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৬:১৯ পিএম  (ভিজিট : ২২৬)
হবিগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। ভারত থেকে বয়ে আসা উজান ঢল কমে যাওয়ায় নদী ও লোকালয়ে পানি কমতে শুরু করেছে। তবে খুব ধীর গতিতে পানি কমছে বলে স্থানীয়রা জানিয়েছে। এতে করে বেশ কিছু কাঁচা ঘর-বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বাল্লা স্থলবন্দর ছাড়া জেলার অন্যান্য নদ-নদীর পানি বিপৎসীমার নিচে নেমে এসেছে। বাল্লা স্থলবন্দরে এখনো বিপৎসীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এদিকে জেলার ৭টি আশ্রয় কেন্দ্রে ১০৯৩ জন বানভাসি মানুষ এখনো আশ্রয় কেন্দ্রে আছেন বলে জানিয়েছে প্রশাসন।

অপরদিকে জেলার ৫টি উপজেলার লোকালয় থেকে পানি কমতে শুরু করেছে। ইতিমধ্যে অনেকে আশ্রয় কেন্দ্র থেকে পরিবার পরিজন নিয়ে মানুষ বাড়ি ফিরতে শুরু করেছেন। জেলা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, উজানের পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত কমে যাওয়ার কারণে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শ্রভাংশু সোম মহান সময়ের আলোকে জানান, বন্যা পরিস্থিতি এখন স্বাভাবিক, চারদিকে পানি কমতে শুরু করেছে। তাছাড়া আশ্রয়কেন্দ্রে যারা আছেন তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহায়তা অব্যাহত আছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন্যা পরিস্থিতির উন্নতি   হবিগঞ্জ-সিলেট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close