ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যার্তদের জন্যে ত্রাণ
ঢাবিতে দ্বিতীয় দিনে নগদ ১ কোটি ৮ লাখ টাকা সংগ্রহ
ত্রাণ দিতে মানুষের ঢল
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ১২:৩৭ এএম  (ভিজিট : ২২২)
সারাদেশে বর্ন্যাতদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দেশের এ ক্রান্তিলগ্নে পানিবন্দী মানুষের পাশে দাঁড়াতে শুক্রবার ২য় দিনের মতো ত্রান উত্তোলন করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, টিএসসিভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন হলের শিক্ষার্থীরা। 

এছাড়াও সাধারণ শিক্ষার্থীদেরও ব্যক্তি উদ্যোগে অর্থ সংগ্রহ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এর 'গণত্রাণ সংগ্রহ' কর্মসূচিতে জমা দিতে দেখা যায়।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৮ টা থেকে রাত ১০টা পর্যন্ত নগদ অর্থের হিসেবে ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা নগদ সংগ্রহ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। তবে অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আসা অর্থের পরিমাণ এখনো হিসেব করা হয়নি বলে জানিয়েছেন সমন্বয়কেরা।

এর আগে বৃহস্পতিবার সারাদিনে ১৪ লাখ ৭৬৫ হাজার ১৭৩ টাকা নগদ অর্থ এবং সর্বমোট ২৯ লাখ ৭৬ হাজার ১৭৩ টাকা জমা হয়েছে।
 
সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায়  দেখা যায়, রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন পরিবহনে করে বন্যার্তদের জন্য খাবার, জামা-কাপড়, ঔষধ ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসছেন। এছাড়াও অসংখ্য মানুষ তাদের ব্যক্তিগত গাড়িতে করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে এসেছেন, ত্রাণ দিতে একপ্রকার মানুষের ঢল নামে বলা যায়।

এছাড়া বন্যার্তদের জন্যে অনুদান সংগ্রহ করতে বিরামহীন কাজ করে যাচ্ছেন শিক্ষার্থীরা। বিপুল পরিমাণ ত্রাণ সংগ্রহে দুই শতাধিক স্বেচ্ছাসেবী শিক্ষার্থীকে বিরামহীনভাবে কাজ করতে দেখা যায়। মাঝেমধ্যে ত্রাণের বহর খালি করতে হিমশিম খাচ্ছেন তারা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের এসব তদারকি করতে দেখা যায়।

এদিকে বিকেলে বিজিবির একটি কাভার্ড ভ্যান ভর্তি করে ত্রাণসামগ্রী শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয়। এসময় বিজিবি সদর দফতরের পরিচালক লে. কর্নেল মীর মনোয়ার আলী  সাংবাদিকদের বলেন, সারাদেশের সকলেই বন্যার্তদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। সকলেই যেন শিক্ষার্থীদের এই উদ্যোগে উৎসাহ দেন এবং একাত্বতা প্রকাশ করেন সে জন্যেই এখানে আসা।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী আন্দোলনের সহ-সমন্বয়ক মো. মহিউদ্দিন সময়ের আলোকে বলেন, আমরা গতকালের থেকেও আজকে বেশি সাড়া পাচ্ছি। নগদ টাকা ও ত্রাণ সামগ্রী সংগ্রহ করছি। ট্রাকে করে সেগুলো বন্যার্তদের পাঠাচ্ছি। এছাড়া আমরা শুধুমাত্র একটা নাম্বার থেকেই অনলাইনেও টাকা সংগ্রহ করছি।



সময়ের আলো/আরএস/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close