ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ গ্রেফতার
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ১১:৩৫ পিএম  (ভিজিট : ২২৬)
জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৩ আগস্ট) রাত ১০ টায় ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. মাইনুল হাসান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, রাজধানীর বনানী থেকে তাকে গ্রেফতার করা হয়। 

ডিএমপি সূত্র জানায়, গ্রেফতার আ স ম ফিরোজকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে। শনিবার আদালতে হাজির করে রিমাণ্ডের আবেদন করা হবে। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে তা জানা যায়নি।

পটুয়াখালী-২ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন আ স ম ফিরোজ। দ্বিতীয় জাতীয় সংসদে তিনি পটুয়াখালী-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও ১০ম জাতীয় সংসদে তিনি জাতীয় সংসদের চীফ হুইপ ছিলেন। সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনের পর রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন জাতীয় সংসদ বিলুপ্ত করলে তিনি সংসদ সদস্য পদ হারান। এরপর থেকেই আত্মগোপনে চলে যান আ স ম ফিরোজসহ আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। আত্মগোপনের তালিকায় আছেন সাবেক মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ব্যক্তিরা। তাদের কেউ কেউ গ্রেফতার হচ্ছেন।

এরআগে গত বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে গেফতার করে পুলিশ। তাকেও নিউমার্কেট হওয়া একটি হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমাণ্ডে নেওয়া হয়।

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ঢাকার সদরঘাট এলাকা থেকে গ্রেফতারের কথা জানায় ঢাকা মহানগর পুলিশ। পরে তাদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে এক হকার নিহত হওয়ার ঘটনায় নিউমার্কেট থানায় করা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এরআগে ১৪ আগস্ট সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু; সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহ্‌মেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে পল্টন থানার মামলায় গ্রেফতার করে পুলিশ।

১৬ আগস্ট রাতে ঠাকুরগাঁওয়ের বাড়ি থেকে সাবেক পানিসম্পদমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে আটক করে পুলিশ। তাকে একটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। একই দিন জাতীয় সংস্থা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসানকেও গ্রেফতার করা হয়। তাকে নিউমার্কেট থানার হকার হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

১৯ আগস্ট সাবেক সমাজকল্যাণমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে গ্রেফতার করে পুলিশ।

২০ আগস্ট রাতে কক্সবাজারের সাবেক সংসদ সদস্য ও মাদকের গডফাদার আবদুর রহমান বদিকে গ্রেফতার করে র‍্যাব। কক্সবাজারের টেকনাফে একটি হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে র‍্যাব জানায়।

২১ আগস্ট ভোরে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে একাত্তর টিভির সাবেক বার্তাপ্রধান শাকিল আহমেদ ও সাবেক প্রধান প্রতিবেদক-উপস্থাপক ফারজানা রূপাকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে সবাই পুলিশের হেফাজতে রয়েছেন। তাদের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close