ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ব‌রিশা‌লে ১৩ নদীর পা‌নি বিপৎসীমার ওপ‌রে, নগরজু‌ড়ে জলাবদ্ধতা
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ১০:৩৬ পিএম আপডেট: ২২.০৮.২০২৪ ১১:১৫ পিএম  (ভিজিট : ২৪৩)
ব‌রিশাল বিভা‌গের ১৩ নদ-নদীর পা‌নি বিপৎসীমা অতিক্রম ক‌রে প্রবাহিত হচ্ছে। এতে ক‌রে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গে‌ছে। অন‌্যদি‌কে টানা বৃ‌ষ্টিপা‌তের কারণে ব‌রিশাল নগরজু‌ড়ে জলাবদ্ধতার সৃষ্টি হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার (২২ আগস্ট) সন্ধ্যায় প‌া‌নি উন্নয়ন বোর্ড ও আবহাওয়া দপ্তর বিষয়‌টি নিশ্চিত ক‌রে‌ছেন। 

পা‌নি উন্নয়ন বোর্ড জানায়, ব‌রিশাল বিভা‌গের ১৩ নদীর পানি বিপৎসীমা অতিক্রম ক‌রে প্রবাহিত হ‌চ্ছে। এতে ক‌রে বহু মানুষ পা‌নিব‌ন্দী হ‌য়ে প‌ড়ে‌ছেন। ব‌রিশাল নগরীর ঘেষা কীর্তণ‌খোলা নদীর পা‌নি বিপৎসীমা অতিক্রম ক‌রে প্রবাহিত হ‌চ্ছে। 

এছাড়াও ঝালকা‌ঠির বিষখালী, বেতাগীর বিষখালী, দৌলতখানের সুরমা ও মেঘনা এবং তজুম‌দ্দি‌নের সুরমা ও মেঘনা নদী‌, মির্জাগ‌ঞ্জের বু‌ড়িশ্বর ও পায়রা নদী, বরগুনার বিষখালী, পাথরঘাটার বিষখালী, উ‌মেদপু‌রের কচা নদী এবং পি‌রোজপু‌রের ব‌লেশ্বর নদী বিপৎসীমা অতিক্রম ক‌রে প্রবাহিত হচ্ছে। 

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম বলেন, বিভিন্ন নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় কয়েকটি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হওয়ায় বরিশালে নদীর পানি বেড়েছে বলে জানান তিনি।

ব‌রিশাল আবহাওয়া অফি‌সের পর্যবেক্ষক প্রণব কুমার রায় ব‌লেন, সন্ধ‌্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ব‌রিশা‌লে ৭২ মি‌লি‌মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে। এই বৃ‌ষ্টিপাত আরও ক‌য়েক‌দিন থাক‌বে।

এদি‌কে টানা বৃ‌ষ্টিপা‌তের কার‌ণে ব‌রিশাল নগরীজু‌ড়ে ব‌্যাপক জলাবদ্ধতার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। বটতলা, পলাশপুর, কবি জীবনানন্দ দাশ সড়ক, রসূলপুর, ভা‌টিখানা, কাউ‌নিয়া, আ‌লকান্দা, ধান গ‌বেষণা রোড, আমানতগঞ্জ, ক‌লেজ এভিনিউসহ অনেক এলাকায় জলাদ্ধতার চিত্র লক্ষ্য করা গে‌ছে। এছাড়া অলিগলিতে পা‌নিব‌ন্দী র‌য়ে‌ছে হাজা‌রো মানুষ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নদীর পা‌নি বিপৎসীমার ওপ‌রে   নগরজু‌ড়ে জলাবদ্ধতা   বরিশাল   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close